১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


চিলিতে ৬.৭ মাত্রার ভূমিকম্প

-

চিলির উত্তর-মধ্যাঞ্চলে শনিবার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬ দশমিক ৭। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) একথা জানিয়েছে।

ইউএসজিএস জানায়, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল কোকুইম্বো থেকে প্রায় ১৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমাঞ্চলে। ভূমিকম্পটি ৫৩ কিলোমিটার গভীরে আঘাত হানে।

খবর বার্তা সংস্থা এএফপি’র।

ভূমিকম্পটি গ্রিনিচ মান সময় রোববার ০১৩২টায় আঘাত হানে। ভালপারাইসো, ও’হাইগিনস, রাজধানী সান্টিয়াগোর আশপাশের অঞ্চল এবং আতাকামা ও কোকুইম্বোর উত্তরে ভূমিকম্পটি অনুভূত হয়।

জাতীয় জরুরি অফিসের কর্মকর্তা রিকার্ডো টোরো বলেন, ভূমিকম্পের ফলে কয়েক হাজার বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

তাৎক্ষণিকভাবে এতে ক্ষয়ক্ষতি বা হতাহতের কোন খবর পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
খাদ্য মূল্যস্ফীতির চক্রে নিম্ন আয়ের মানুষ স্বর্ণের অলঙ্কার বিক্রিতে মজুরি ৬ শতাংশ ফ্রান্সে কারা কর্মকর্তাদের হত্যা করে প্রিজনভ্যান থেকে আসামি ছিনতাই নিউ কালেডোনিয়ায় সহিংসতার পর কারফিউ, বন্ধ বিমানবন্দর থাইল্যান্ডের কারাগারে অনশনে থাকা তরুণীর মৃত্যু ভারতীয় পত্রিকার রিজার্ভ চুরির খবর মিথ্যা : বাংলাদেশ ব্যাংক প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গোক্তি করে ফেসবুকে পোস্ট, যুবলীগ নেতা গ্রেফতার রাফা ক্রসিং বন্ধের জন্য মিসরকে দায়ী করল ইসরাইল দেশের মাটি ধরে রাখাই এখন অনেক কঠিন : কিয়েভ কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ ডোনাল্ড লু'র সফর নিয়ে আ'লীগ ও বিএনপিতে এত কথাবার্তা কেন?

সকল