২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
‘ইরা-টেক টক’ মুক্ত আলোচনা সভায় বক্তারা

তথ্যপ্রযুক্তি খাতে সফল উদ্যোক্তার প্রয়োজন

-

সম্প্রতি ইরা ইনফোটেক লিঃ-এর সভাকক্ষে পঞ্চমবারের মতো ‘ইরা-টেক টক’ শীর্ষক আইডিয়া শেয়ারিং, সেমিনার ও মুক্ত আলোচনা সভা ইরার সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য ছিল ‘এন্টারপ্রেনরশিপ’। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রাফিকপিপল এর ব্যবস্থাপনা পরিচালক জনাব ইমতিয়াজ এলাহী। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ইরা ইনফোটেক লিঃ এর চিফ টেকনিক্যাল অফিসার জনাব তৌহিদুল হক।

অনুষ্ঠানে ইরা ইনফোটেক লিঃ এর ম্যানেজার (সফটওয়্যার) তৌফিক মোঃ আব্দুস সাত্তার ‘লিডারশীপ’ বিষয়ক একটি গুরুত্বপূর্ণ কর্মশালা পরিচালনা করেন। জনাব তৌফিক-এর কৌশলী উপস্থাপনায় কর্মশালায় অংশগ্রহনকারীরা নেতৃত্বের বিভিন্ন গুনাবলী ও তা নিজ কর্মস্থলে প্রয়োগের তাত্ত্বিক ও ব্যাবহারিক জ্ঞান অর্জন করেন। ইরা ইনফোটেকের উপস্থিত কর্মীদের নেতৃত্বে সফল হওয়ার কৌশল ও বিভিন্ন কেস স্টাডির মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হয়।

মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গ্রাফিকপিপল এর ব্যবস্থাপনা পরিচালক ইমতিয়াজ ইলাহী বলেন, সব কিছু পুথিঁগত বিদ্যা দিয়ে আয়ত্ব করা যায় না। ক্যারিয়ারে উন্নতির জন্য বর্তমান সময়টাকেই বেশি প্রাধান্য দিতে হবে। আমাদের দেশে প্রচুর প্রযুক্তি বিষয়ক কাজ হয় এবং আমরা বিদেশেও তা রপ্তানি করছি। তিনি আরো বলেন, আমাদের দেশের শিক্ষা ব্যবস্থায় কর্মমুখি ও প্রযুক্তিনির্ভর বিষয় অন্তর্ভুক্তির পাশাপাশি শিক্ষার্থীদের এই বিষয়গুলোতে দক্ষ করে গড়ে তুলতে হবে।’ পরে তিনি কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ইরা ইনফোটেক লিঃ এর কর্মীদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় অনুষ্ঠান শেষ হয়। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইরা ইনফোটেক লিঃ এর সিনিয়র অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আনোয়ার হোসেন, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার এ এস এম নুরুন্নবীসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল