২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মসজিদুল আকসায় মুসল্লিদের মারধর করল ইসরাইলি সেনারা

মসজিদুল আকসায় মুসল্লিদের মারধর করেছে ইসরাইলি সেনারা। - ছবি : পার্সটুডে

বিশ্বের মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান মসজিদুল আকসায় মুসল্লিদের মারধর করেছে দখলদার ইসরাইলি বাহিনী। এর ফলে বেশ কয়েকজন মুসল্লি মারাত্মক আহত হয়েছেন।

কয়েকজনকে টেনে-হিঁচড়ে সাথে করে নিয়ে গেছে হামলাকারীরা। আজ শুক্রবার জুমার নামাজের সময় এ ঘটনা ঘটে।

মহানবী হজরত মুহাম্মদ (সা:)-এর স্পর্শধন্য এই মসজিদে নামাজ পড়তে আজ হাজার হাজার মুসল্লি সেখানে উপস্থিত হলেও অনেকেই ভেতরে ঢুকতে পারেননি। তাদেরকে প্রবেশদ্বার থেকেই ফিরিয়ে দেয়া হয়েছে। তারা বাধ্য হয়ে মসজিদের আশপাশের সড়ক ও গলিতে নামাজ আদায় করেছেন।

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন ‘ইসলামি জিহাদ’ বৃহস্পতিবার এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষিত ষড়যন্ত্র ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’র প্রতিবাদ ও পবিত্র স্থানগুলো রক্ষার অংশ হিসেবে শুক্রবার নামাজে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছিল।

ট্রাম্প ওই পরিকল্পনা ঘোষণার পরপরই তা প্রত্যাখ্যান করে ফিলিস্তিনিরা। ফিলিস্তিনের সব দল ও সংগঠন সমস্বরে ট্রাম্পের পরিকল্পনাকে ফিলিস্তিন বিরোধী ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করেছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে

সকল