০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


ইরানি ক্ষেপণাস্ত্র হামলায় আহত মার্কিন সেনার সংখ্যা বেড়ে হয়েছে ৬৪ : পেন্টাগন

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত মার্কিন সেনা ঘাঁটি আইন আল-আসাদ - সংগৃহীত

ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি আইন আল-আসাদে চলতি মাসের গোড়ার দিকে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় আহত মার্কিন সেনা সংখ্যা আবারো বাড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী। আহত সেনা বৃদ্ধির বিষয়টি বৃহস্পতিবার প্রকাশ করে পেন্টাগন।

ইরানি ক্ষেপণাস্ত্র হামলায় আহত মার্কিন সেনার সংখ্যা বেড়ে ৬৪ জন হয়েছে জানিয়ে পেন্টাগনের মুখপাত্র লে. কর্নেল থমাস ক্যাম্পবেল বৃহস্পতিবার,‘মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় আমাদের সেনাদের চিকিৎসা সংক্রান্ত সব খবর সময়ে সময়ে জনগণকে জানিয়ে দেয়ার প্রতিশ্রুতি রক্ষা করে যাবে।’

মার্কিন নিউজ চ্যানেল সিএনএন বৃহস্পতিবার রাতে এ খবর প্রকাশ করে। এ নিয়ে চতুর্থবারের মতো ইরানি হামলায় আহত সেনার সংখ্যা বাড়াল পেন্টাগন। ‌১১ জন দিয়ে এ সংখ্যা ঘোষণা করা শুরু হয় এবং ৩৪ ও ৫০ হয়ে এখন তা ৬৪ জনে পৌঁছাল।

এ ছাড়া, হামলার দিন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছিলেন, ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় কেউ আহত হয়নি। পরে ১১ জনের আহত হওয়ার খবর প্রকাশিত হলে ট্রাম্প বলেছিলেন, তাদের সামান্য মাথাব্যথা হয়েছিল।

আমেরিকার পক্ষ থেকে আহত সেনার সংখ্যা বারবার বৃদ্ধি করার ফলে এখন জনমনে এ ধারনা প্রায় বদ্ধমূল হয়ে গেছে যে, ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় বহু মার্কিন সেনা নিহত হয়েছে যা ওয়াশিংটন প্রকাশ করছে না।

ইরান গত ৮ জানুয়ারি ওই হামলা চালানোর পর বলেছিল তাদের হামলায় ৮০ মার্কিন সেনা নিহত ও অন্তত ২০০ জন আহত হয়েছে। গত ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন ড্রোন হামলায় ইরানের কুদস ফোর্সের প্রধান লেঃ জেনারেল কাসেম সোলাইমানির নিহতের বদলা নিতে ওই ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইরান। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ



premium cement