০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সাদ্দামের পরিণতি ভোগ করতে হবে ট্রাম্পকে: রুহানি

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি - ছবি : সংগ্রহ

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ইরানি জনগণ ইরাকের সাবেক স্বৈরশাসক সাদ্দামের মতো বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকেও পরাজিত করবে। শনিবার ইরানের জাতীয় প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে তেহরানে সামরিক বাহিনীর প্যারেড ও কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রেসিডেন্ট বলেন, সাদ্দাম যে পরিণতি ভোগ করেছে ট্রাম্পও সেই একই পরিণতির দিকে যাচ্ছেন। তিনি আরও বলেন, ইরানের ক্ষেপণাস্ত্রসহ প্রতিরক্ষা সরঞ্জামের কারণে আমেরিকা ক্ষুব্ধ; কিন্তু তাদের জেনে রাখা উচিৎ ইরান কখনোই এ ক্ষেত্রে ছাড় দেবে না বরং প্রতিদিনই প্রতিরক্ষা শক্তি জোরদার করবে।

আরো পড়তে ক্লিক করুন:

ইরানে সামরিক কুচকাওয়াজে ব্ন্দুক হামলা

ইরানের বিরুদ্ধে আমেরিকার অর্থনেতিক, রাজনৈতিক ও মনস্তাত্ত্বিক যুদ্ধের প্রতি ইঙ্গিত করে রুহানি বলেন, আমেরিকা এখন প্রক্সি নয়, ইরানের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে লিপ্ত হয়েছে; কিন্তু অতীতের মতো এবারও তারা হতাশ হবে। শত্রুরা পরাজিত হবে।

ইরানের ইসলামি বিপ্লব ও ইসলামি শাসন ব্যবস্থার ক্ষতি করাই আমেরিকার প্রধান উদ্দেশ্য বলে তিনি জানান। রুহানি বলেন, এই একই উদ্দেশ্যে পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গেছে আমেরিকা।

আশির দশকের ইরান ইরাক যুদ্ধের বার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা সপ্তাহ পালন করছে ইরান। এ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালিত হচ্ছে দেশটিতে। প্রতিরক্ষা সপ্তাহজুড়েই সামরিক খাতে ইরানের সর্বসাম্প্রতিক নানা সাফল্য প্রদর্শন হবে। ১৯৮০ থেকে ১৯৮৮ সাল পর্যন্তে ইরান-ইরাক যুদ্ধ চলে।


আরো সংবাদ



premium cement
আনোয়ারায় ২ সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু, স্বামী আটক লজ্জা এড়ালো জিম্বাবুয়ে গাজীপুরে ট্রেন দুর্ঘটনা : সাময়িক বরখাস্ত ৩, ঘটনা তদন্তে ৩ কমিটি আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির নির্বাচন ঘিওরে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে কারণ দর্শানোর নোটিশ জিম্বাবুয়েকে লজ্জার রেকর্ডের দিকে ঠেলে দিচ্ছে টাইগাররা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক আলমডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ড নয়টি বাড়ি পুড়ে ছাই গৌরনদীতে আ’লীগের ২ পক্ষের সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ রক্তাক্ত জখম ৫ টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ

সকল