১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ইভিএম অধ্যাদেশ সংসদে পাস হয়েছে কি না জানতে চান হাইকোর্ট

-

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) অধ্যাদেশ জাতীয় সংসদে পাস হয়েছে কি না জানতে চেয়েছেন হাইকোর্ট। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানিতে এ বিষয়ে জানতে চান আদালত। পরে পরবর্তী শুনানির জন্য আগামী রোববার (২৬ জানুয়ারি) দিন ধার্য করেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

রিটের শুনানির সময় ইভিএম নিয়ে ২০১৮ সালে জারি করা অর্ডিন্যান্স সংসদে পাস হয়েছে কি না তা রাষ্ট্রপক্ষকে জানাতে বলা হয়েছে।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। এর আগে গত ৮ জানুয়ারি ইভিএমে ভোট গ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন ইউনুছ আলী আকন্দ।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিলেন বম উজিরপুরে বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল তামিমের ব্যাটে বাংলাদেশের উড়ন্ত শুরু নাটোরে এক প্রার্থীর সমর্থককে মারপিট করায় অপর প্রার্থী গ্রেফতার বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে অবসরে নিউজিল্যান্ডের ওপেনার কক্সবাজারে ৩ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ সরকারের জনসমর্থন শূন্যের কোঠায় : গয়েশ্বর চন্দ্র রায় দস্যুর দখলে লক্ষ্মীপুরের দ্বীপ চর মেঘা, বিপাকে দেড়শতাধিক কৃষক রেলপথ উন্নয়নে সমঝোতা স্মারক স্বাক্ষর করল চার দেশ একাদশে ৩ পরিবর্তন, টসে হেরে ব্যাট করছে বাংলাদেশ

সকল