২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নুসরাত হত্যার প্রতিবাদে ছাত্র মজলিস ও ছাত্র জমিয়তের মিছিল

নুসরাত হত্যার প্রতিবাদে ছাত্র মজলিস ও ছাত্র জমিয়তের মিছিল - নয়া দিগন্ত

ফেনিতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে দুটি ইসলামী ছাত্র সংগঠন। শুক্রবার তারা এ বিক্ষোভ করে।

ইসলামী ছাত্র মজলিস: বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম জাতীয় মসজিদ উত্তর গেট থেকে শুরু হয়ে পল্টন মোড়ে এসে সমাবেশে মিলিত হয়। এতে প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল জলিল বলেন, নৃশংস নির্যাতন চালিয়ে অগ্নিদগ্ধ করে মাদ্রাসা ছাত্রী নুসরত জাহান রাফিকে যারা হত্যা করেছে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

এ নির্মম হত্যাকান্ডের দায় মাদ্রাসা, মসজিদ বা আলেম-ওলামারা নিবে না। অপরাধের সাথে জড়িত ব্যক্তি যে বা যারাই হোক না কেন তাদেরকে কঠোর শাস্তি দিতে হবে। ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিন সভাপতি তাইফুর রহমানের সভাপতিত্বে ও উত্তরের সাধারণ সম্পাকদ আজীজ উল্লাহ আহমদীর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন, ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মনসুরুল আলম মনসুর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রকাশানা সম্পাদক মুহাম্মদ শাহিন, মাওলানা আজিজুল হক, মুন্সী মেস্তাফিজুর রহমান ইরান, কে এম ইমরান হেসাইন, মুহাম্মদ শিহাবুদ্দিন, এনামুল হক সাদী, ফরহাদ সাইফুল্লাহ প্রমুখ।

ছাত্র জমিয়ত : ছাত্র জমিয়ত ঢাকা মহানগরীর উদ্যোগে বাদ জুমা বায়তুল মোকারাম উত্তর গেটে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল পূর্ব সমাবেশে নুসরাত হত্যাকারীদের বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। ছাত্র জমিয়ত ঢাকা মহানগরীর সভাপতি নিজাম উদ্দিন আল আদনানের সভাপতিত্বে বক্তৃতা করেন, জমিয়তের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা ওয়লী উল্লাহ আরমান, যুব জমিয়ত সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, সেক্রেটারী আব্দুল হালীম বিন হারুন, ছাত্র জমিয়ত সভাপতি তোফায়েল গাজালি, সিলেট জেলা ছাত্র জমিয়তের আহবায়ক কায়সান মাহমুদ আকবরী প্রমুখ।

নেতারা বলেন, ‘গত পাঁচ বছরে বাংলাদেশে সাড়ে তিন হাজার ধর্ষণ হয়েছে। কিন্তু এসব ঘটনার কোনো বিচার হয়নি। আমরা মনে করি বিচারহীনতার সংস্কৃতির কারণে ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে।’

আমার কোনো মা-বোন যদি নির্যাতনের শিকার হয় তাহলে এদেশের হাজার ছাত্র-জনতা আর বসে থাকবে না। নুসরাত হত্যার বিচার না হলে এই ঘটনা আবার ঘটবে। আমার মা-বোনের নিরাপত্তা দিতে না পারার দায় সরকার এড়াতে পারে না।


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল