২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কেমন আছে জাহালম জানতে চেয়েছে হাইকোর্ট

কেমন আছে জাহালম জানতে চেয়েছে হাইকোর্ট - সংগৃহীত

অন্যের অপরাধে তিন বছর জেল খেটে মুক্তি পাওয়া সেই জাহালম কেমন আছেন, তা জানতে চেয়েছে হাইকোর্ট।

আগামী বুধবার তাকে নিয়ে আসতে তার আইনজীবীকে বলা হয়েছে। এ সংক্রান্ত মামলার শুনানিকালে বিচারপতি এফ. আর. এম. নাজমুল আহাসান ও বিচারপতি কে, এম কামরুল কাদের সমন্বয়ে একটি হাইকোর্ট বেঞ্চ আজ এ অভিমত দেয়। পরে দুদকের আইনজীবীর সময় আবেদনের প্রেক্ষিতে এ বিষয়ে শুনানির জন্য আগামী ১৭ এপ্রিল বুধবার দিন ঠিক করে দেয়া হয়।

আদালতে বুধবার দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান, জাহালমের পক্ষে ছিলেন আইনজীবী অমিত দাস গুপ্ত, আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

বাংলাদেশ ব্যাংকসহ পাঁচটি বাণিজ্যিক ব্যাংককে পক্ষভুক্ত করতে দুদকের আবেদন গ্রহণ করে জাহালমের ঘটনায় সম্পৃক্ত অন্য ব্যাংকগুলোকে পক্ষভুক্ত করার নির্দেশ দেয় আদালত। একই সঙ্গে জাহালমের বিরুদ্ধে দুদকের সব মামলার প্রাথমিক তথ্য বিবরণী (এফআইআর), অভিযোগপত্রসহ (সিএস) যাবতীয় নথি দাখিল করার নির্দেশ দেন এবং আজ ১০ এপ্রিল শুনানির দিন ঠিক করে দেন। আজ সময় চায় দুদক।

গত ৩ ফেব্রুয়ারি জাহালমের জামিন আদেশের সময় হাইকোর্টের এই বেঞ্চ বলেন, জামিন নেয়ার মাধ্যমেই এ বিষয়টির শেষ হয়ে যাচ্ছে না। এ ঘটনার পেছনের ঘটনা কী, কারা এর সাথে জড়িত তা খুঁজে বের করতে হবে।

‘ভুল আসামি’ হয়ে ২৬ মামলায় প্রায় ৩ বছর কারাগারে থাকা পাটকল শ্রমিক জাহালমকে গত ৩ ফেব্রুয়ারি সব মামলা থেকে অব্যাহতি দিয়ে ওইদিনই মুক্তির নির্দেশ দেন হাইকোর্ট। আদালতের ওই নির্দেশের কয়েক ঘন্টা পরই কারাগার থেকে মুক্তি পান জাহালম।


আরো সংবাদ



premium cement