২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
চ্যারিটেবল ট্রাস্ট মামলা

খালেদা জিয়ার জামিন বাতিলের বিষয়ে আদেশ ১৬ অক্টোবর

ফাইল ছবি -

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন বাতিলের বিষয়ে আদেশের দিন পিছিয়ে আগামী ১৬ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। এ ছাড়াও মামলাটির রায়ের তারিখ ঘোষণার জন্য রাষ্ট্রপক্ষ যে আবেদন করেছে, সে বিষয়েও আদেশের জন্যও একই দিন ধার্য করেছেন আদালত।

আজ রোববার রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ৫ নম্বর অস্থায়ী বিশেষ জজ ড. মো: আখতারুজ্জামান এ আদেশ দেন।

আজ খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার আদালতে বলেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারকার্য চলবে কি না, এ বিষয়ে যে রিভিশন দাখিল করা হয়েছে, তা আদালতে আদেশের জন্য রয়েছে। আমাদের সময় দেয়া হোক।

পরে আদালত সময় আবেদন গ্রহণ করে এ আদেশ দেন।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি মোশাররফ হোসেন কাজল বলেন, খালেদা জিয়ার আইনজীবীদের সময় আবেদনের প্ররিপ্রেক্ষিতে আদালত ১৬ অক্টোবর পর্যন্ত মামলার কার্যক্রম মুলতবি করেছেন। আশাকরি ওই দিন খালেদা জিয়ার জামিন বাতিল ও রায় ঘোষণার দিন ধার্যের ব্যাপারে আদেশ দেবেন।

এর আগে ৭ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন কেন বাতিল করা হবে না, ৩০ সেপ্টেম্বর তা জানতে চেয়েছিলেন আদালত। এ বিষয়ে জবাব দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য ছিল। সে অনুযায়ী খালেদার আইনজীবীরা সেদিন জবাব দাখিল করেন। এ ছাড়াও মামলার রায়ের তারিখ ঘোষণার জন্য রাষ্ট্রপক্ষ যে আবেদন করেছিলেন, সে বিষয়েও আদেশ দেয়ার জন্য সেদিন ধার্য ছিল।

গত ৭ অক্টোবর আদালতে তিনটি আবেদন দাখিল করেন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার। তারা খালেদা জিয়ার জামিন বৃদ্ধি, যুক্তিতর্ক মুলতবি রাখার আবেদন ও কারণ দর্শানোর নোটিশের জবাব দাখিল করেন।


আরো সংবাদ



premium cement