২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ডিএনসিসি নির্বাচন-২০২০ মাদক নির্মূল করতে চান প্রার্থীরা ১২ নম্বর ওয়ার্ড

-

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ডে নাগরিক সুবিধা নিশ্চিত করে মাদকমুক্ত করার ঘোষণা দিয়েছেন কাউন্সিলর প্রার্থীরা। এর সাথে এলাকার পানি, গ্যাস, ড্রেনেজ সমস্যার সমাধান করে সন্ত্রাসমুক্ত এলাকায় পরিণত করা হবে। আসন্ন ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ১২ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচনকারী প্রার্থীরা এমনই ঘোষণা দিচ্ছেন জনগণের কাছে। তবে সাধারণ মানুষদের মধ্যে এ নিয়ে তেমন কোনো প্রতিক্রিয়া দেখা যায়নি। তারা বলছেন, কারা মাদক কারবারি করে, আর কারা সেটা নির্মূলের ঘোষণা দেয় সেটা বোঝা যায় না। জনগণের দাবি এলাকার রা¯Íাগুলো সংস্কার করে পানি, গ্যাস সমস্যার সমাধান করা। একই সাথে ড্রেনেজ ব্যবস্থার উন্নতি করে নাগরিক সুবিধা দিলেই চলবে। এ দিকে ১২ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত প্রার্থী অভিযোগ করেছেন, সরকারি দলীয় নেতাকর্মীদের কারণে তিনি গণসংযোগ করতে পারছেন না। বিভিন্ন এলাকায় তার পোস্টার লাগাতে দেয়া হচ্ছে না। আবার কোনো কোনো এলাকায় পোস্টার লাগালেও প্রকাশ্যে তা ছিঁড়ে ফেলা হচ্ছে। যারা পোস্টার লাগাচ্ছেন তাদেরও বিভিন্নভাবে ভয়-ভীতি দেখানো হচ্ছে।
১২ নম্বর ওয়ার্ডের উন্নয়নের প্রত্যয় নিয়ে কাউন্সিলর পদে চারজন প্রতিদ্ব›িদ্বতা করছেন। এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা মো: মুরাদ হোসেন। তার নির্বাচনী প্রতীক ঘুড়ি। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন নিয়ে ঠেলাগাড়ি প্রতীকে নির্বাচন করছেন মো: শহিদুর রহমান এনা। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো: হারুন অর রশিদ রেডিও প্রতীকে এবং ঝুড়ি প্রতীক নিয়ে রয়েছেন হাবিবুর রহমান। খোঁজ নিয়ে জানা গেছে, মিরপুরের মনিপুর কাশেমের দোকান মোড় থেকে শুরু করে মিরপুর-১ নম্বর মাজার রোডের মাজার পট্টি পর্যন্ত ১২ নম্বর ওয়ার্ডের বি¯Íৃতি। এ ছাড়া হাবুলের পুকুরপাড় থেকে সনি সিনেমা হল পর্যন্ত এই ওয়ার্ডের আওতায় পড়েছে। মিরপুর মডেল থানার আওতাধীন ১২ নম্বর ওয়ার্ডের ভোটার প্রায় ৮৩ হাজার জন। যদিও এই এলাকায় কয়েক লাখ মানুষের বসবাস। রয়েছে ছোট-বড় কল-কারখানা, বাজার, শপিংমল, বিভিন্ন শিÿাপ্রতিষ্ঠান। এলাকাবাসীর অভিযোগ এই এলাকার রা¯Íাগুলো খুবই সরু। এমন অনেক রা¯Íা রয়েছে যাতে একটি রিকশা চলাচল করলে আরেকটি রিকশা প্রবেশ করতে পারে না। এমনকি এ বছর আওয়ামী লীগ থেকে কাউন্সিলর হিসেবে নির্বাচন করা মুরাদ হোসেনের বাড়ির সামনের রা¯Íাটিও অনেক সরু। কোনোভাবে একটি ছোট গাড়ি প্রবেশ করলে সেখানে হাঁটারও জায়গা থাকে না। এমন অসংখ্য রা¯Íা রয়েছে ১২ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া পয়ঃনিষ্কাশনের জন্য এই এলাকায় ড্রেনেজ ব্যবস্থা নেই বললেই চলে। নাগরিক সুযোগ-সুবিধা বলতে যা বোঝায় তারও ছিটেফোঁটা নেই এই এলাকায়।
জানতে চাইলে, ঘুড়ি প্রতীকের মুরাদ হোসেন নয়া দিগন্তকে বলেন, অন্যান্য ওয়ার্ডে যেসব সমস্যা আমার এই ওয়ার্ডেও তাই আছে। তবে আমি নির্বাচিত হলে প্রথমে দৃষ্টি দেবো মাদক ও সন্ত্রাস নির্মূলের ওপর। এরপর পর্যায়ক্রমে সব সমস্যা সমাধানের চেষ্টা করব। তিনি বলেন, এই এলাকায় কোনো মাদক কারবারি বা সেবনকারী থাকতে পারবে না। থাকবে না কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড। রা¯Íাঘাট সংস্কার করে এলাকার উন্নয়নের চেষ্টাই থাকবে প্রধান কাজ।
ঠেলাগাড়ি প্রতীকের শহিদুর রহমান এনা বলেন, ১২ নম্বর ওয়ার্ডের জনগণ সব ধরনের নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। এখানকার রা¯Íার অবস্থা খুবই নাজুক। পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় চরম ভোগান্তিতে পড়েন বাসিন্দারা। এ ছাড়া ওয়াসার পানি নিয়েও রয়েছে নানা সমস্যা। জনগণ আমাকে নির্বাচিত করলে সবার পরামর্শ নিয়ে এসব অসুবিধা দূর করার চেষ্টা করব। সেই সাথে আইনশৃঙ্খলা রÿাকারী বাহিনীর সদস্যদের সাথে এলাকায় মাদক কারবার ও সেবন দুটো চিরদিনের জন্য বন্ধ করে দেবো।
এনা অভিযোগ করেন, অন্য প্রার্থীদের মতো গণসংযোগ করতে পারছেন না তিনি। সরকার দলীয় নেতাকর্মীরা তাকে বিভিন্নভাবে বাধা দিচ্ছে। এমনকি তার নেতাকর্মীদের মারধর করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

 


আরো সংবাদ



premium cement
জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

সকল