২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাউজানে দেশীয় অস্ত্র তৈরির কারখানা বিপুল অস্ত্রশস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

-

চট্টগ্রামের পূর্ব রাউজান ঘোড়া সামশুর টিলায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। এ কারখানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র, অস্ত্র তৈরির সরঞ্জাম ও যন্ত্রপাতি উদ্ধারের পাশাপাশি ১৭ মামলার এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। গত মঙ্গলবার রাত আড়াইটার দিকে এই অভিযান চালায় রাউজান থানা পুলিশ। অভিযানের সময় গ্রেফতার আলমগীর রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহকে ছুরিকাঘাত করে। এছাড়া সন্ত্রাসীদের গুলিতে রাউজান থানার এসআই সাইমুল ইসলাম, কনস্টেবল কামাল, কনস্টেবল হামিদ হোসাইন আহত হন।
গ্রেফতারকৃত মো: আলমগীর ওরফে আলম ডাকাত (৪১) পূর্ব রাউজানের আব্দুস ছাত্তারের ছেলে। তিনি রাউজান থানার একজন তালিকাভুক্ত সন্ত্রাসী ও চাঁদাবাজ। তার নামে রাউজান, নগরীর পাঁচলাইশ ও চান্দগাঁও থানায় খুন, ডাকাতি ও অস্ত্র মামলাসহ মোট ১৭টি মামলা রয়েছে।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পূর্ব রাউজান রাবার বাগানসংলগ্ন ঘোড়া সামছু টিলার উপর কিছু দুষ্কৃতকারী দেশীয় তৈরি অস্ত্র কেনাবেচা করছে বলে পুলিশ জানতে পারে। এরপর রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহর নেতৃত্বে এক দল পুলিশ ঘোড়া সামছু টিলা এলাকায় অভিযান চালাতে গেলে দুষ্কৃতকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।
একপর্যায়ে দুষ্কৃতকারীরা পিছু হটে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আলমগীরকে আটক করার সময় তিনি ছোরা দিয়ে রাউজান থানার ওসিকে আঘাত করে। পুলিশ আলমগীরকে গ্রেফতার করতে সক্ষম হলেও তার অপরাপর সহযোগীরা টিলার পথ ধরে জঙ্গলের দিকে পালিয়ে যায়।
পরে ঘটনাস্থল থেকে ১০টি শর্টগানসদৃশ বন্দুক, একটি গ্যাস গানসদৃশ অস্ত্র, ৬টি দেশে তৈরি পাইপ গান, একটি পুরাতন ম্যাগজিন, ৭টি কার্তুজ, ৭টি কার্তুজের খোসা, একনলা বন্দুকের ৩টি অংশ, ২৭ টি কাঠের বাট, একটি ছোট লেদ মেশিন, একটি তেলের পাম্প বঙ্গ, একটি লোহা কাটার বড় কাঁচি, একটি চিমটি, একটি লোহার ছোট কাঁচি, একটি পাইপের প্যাঁচ কাটার মেশিন, একটি প্লাস্টিকের তেলের বোতল, দুটি হ্যান্ড ড্রিল মেশিন, তিনটি ড্রিল করার কাঠি, কিছু কয়লা ও কয়লায় আগুন ধরানোর একটি মেশিন, একটি ছোরা, একটি দাসহ অস্ত্র তৈরির নানা সরঞ্জাম উদ্ধার করা হয়।

 


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল