২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

উপজেলা নির্বাচনে সহিংসতা কুমিল্লায় আ’লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ : আহত ১৫

-

উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও দলটির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর সমর্থকদের মধ্যে সহিংসতা অব্যাহত রয়েছে। গতকাল কুমিল্লার বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও দলের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ককটেল বিস্ফোরণ ও গুলি বর্ষণের ঘটনা ঘটে। এতে পুলিশসহ উভয়পক্ষের ১৫ জন আহত হয়েছেন। অন্য দিকে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী জনসভার প্যান্ডেল পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।
কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লার বরুড়ায় উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও দলের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ইট-পাটকেলের আঘাতে পুলিশ, পথচারীসহ উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। শনিবার বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত বরুড়া উপজেলা সদরে এ ঘটনা ঘটে। রাত সোয়া ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই এলাকায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।
নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এ এন এম মইনুল ইসলাম ও তার বড় ভাই কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম জানান, স্থানীয় সংসদ সদস্য আচরণবিধি লঙ্ঘন করে তার সমর্থিত বিদ্রোহী প্রার্থী সোহেল সামাদের পক্ষে উপজেলার বিভিন্ন এলাকায় প্রচারণা চালাচ্ছেন। শনিবার বিকেল সাড়ে ৩টার বরুড়া উপজেলা সদরের বাজারে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর সময় উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে এমপি সমর্থিত দলের বিদ্রোহী প্রার্থীর অনুসারীরা নৌকার প্রার্থীর কর্মীদের ধাওয়া করে ককটেল বিস্ফোরণসহ আতঙ্কের সৃষ্টি করে। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও গুলিবিনিময় হয়। পুলিশ বিদ্রোহী প্রার্থীর সমর্থক নাছির (৩০) নামের এক নেতাকে আটক করে।
বরুড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদ জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৬ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে ও ১০ রাউন্ড রাবার বুলেট ছুড়ে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে, ফের সংঘর্ষের আশঙ্কায় বরুড়া বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।
টাঙ্গাইলে আ’লীগ প্রার্থীর জনসভার প্যান্ডেলে অগ্নিসংযোগ
টাঙ্গাইল সংবাদদাতা জানান, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহজাহান আনছারীর নির্বাচনী প্যান্ডেল পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। শনিবার রাতে ওই জায়গায় নির্বাচনী জনসভা হওয়ার কথা ছিল।
শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন টাঙ্গাইল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নৌকার প্রার্থী শাহজাহান আনছারী, দফতর সম্পাদক রফিকুল ইসলাম খান, শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক আলমগীর, সাধারণ সম্পাদক এম এ রৌফসহ নেতারা।
শাহজাহান আনছারী বলেন, শনিবার রাতে ওই এলাকায় আমার নির্বাচনী জনসভা হওয়ার কথা ছিল। কিন্তু কে বা কারা আমার জনসভার প্যান্ডেল পুড়িয়ে দিয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। পুড়িয়ে দেয়ার পরও ওই স্থানেই জনসভা করার কথা জানান তিনি।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বলেন, নৌকার প্রার্থী শাহজাহান আনছারীর কাছ থেকে সংবাদ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন সজাগ রয়েছে।


আরো সংবাদ



premium cement