২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভাতাভোগীদের জন্য ডাটাবেইজ তৈরির সুপারিশ সংসদীয় কমিটির

-

প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা বিতরণের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে এনআইডির সাথে মিলিয়ে ভাতাভোগীদের জন্য একটি ডাটাবেইজ তৈরি করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
গতকাল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, মো: শিবলী সাদিক, বেগম নাসরিন জাহান রতনা, বদরুদ্দোজা মো: ফরহাদ হোসেন, আ ক ম সরওয়ার জাহান, কাজী কানিজ সুলতানা এবং বেগম আরমা দত্ত অংশগ্রহণ করেন। বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজসহ মন্ত্রণালয়, অধিদফতর এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সব প্রতিষ্ঠানের কার্যক্রমের বিস্তারিত বিবরণ উপস্থাপন করে বাংলাদেশ সমাজকল্যাণ পরিষদ বিল, ২০১৯ নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং বিলটি পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় সংযোজন ও সংশোধনসহ জাতীয় সংসদে উপস্থাপনের জন্য রিপোর্ট চূড়ান্ত করা হয়।
বৈঠকে কিডনি, ক্যানসার, লিভার সিরোসিস ও স্ট্রোকে প্যারালাইসিস রোগীদের সহায়তার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সহায়তার জন্য যে তহবিল আছে তা বিতরণ নীতিমালাসহ সব সংসদ সদস্যের কাছে পাঠানোর সুপারিশ করা হয়।


আরো সংবাদ



premium cement