২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বৃদ্ধ ও শিশুসহ নিহত ৭

-

কিশোরগঞ্জ, কুমিল্লা, ব্রাহ্মহ্মহ্মণবাড়িয়া, ঈশ্বরদী, ময়মনসিংহ ও নড়াইলে পৃথক সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ ও শিশুসহ সাতজন নিহত এবং অপর চারজন গুরুতর আহত হয়েছেন।
কিশোরগঞ্জ সংবাদদাতা জানান, কিশোরগঞ্জে মাটিভর্তি লরি ট্রাক্টরের সাথে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে রাজিব (২৪) ও মোক্তাদির মিয়া (৬০) নামে দুই সিএনজি যাত্রী নিহত হয়েছেন। এ ছাড়া সিএনজিচালক জাহিদ (২৫) ও অপর যাত্রী মনিরুল (৩৩) গুরুতর আহত হয়েছেন। দু’জনকেই কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করার পর জাহিদের অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গতকাল বেলা আড়াইটার দিকে কিশোরগঞ্জ-করিমগঞ্জ সড়কে কিশোরগঞ্জ শহরতলীর সতাল এলাকার আওলাদ মাড়াই কলের মোড়ে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত দুই সিএনজিযাত্রীর মধ্যে রাজিব মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়নের চারিগ্রামের আব্দুল মান্নানের ছেলে এবং মোক্তাদির মিয়া একই গ্রামের মৃত কাছু মিয়ার ছেলে। এ ছাড়া আহত সিএনজিচালক জাহিদ করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর মধ্যপাড়ার নূরুল ইসলামের ছেলে এবং সিএনজিযাত্রী মনিরুল ইটনা উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নের আলগাপাড়া গ্রামের মৃত জিতু মিয়ার ছেলে।
জানা যায়, রাজিব, মোক্তাদির ও মনিরুল গতকাল আদালতে হাজিরা শেষে বাড়িতে যাওয়ার জন্য বেলা সোয়া ২টার দিকে সিএনজিচালিত অটোরিকশায় কিশোরগঞ্জ থেকে করিমগঞ্জের চামড়াবন্দরের উদ্দেশে রওনা হন। কিশোরগঞ্জ শহরতলীর সতালে জেলা পরিষদ এলাকা অতিক্রমের পর আওলাদ মাড়াইকলের মোড় অতিক্রম করার সময় বেলা আড়াইটার দিকে বিপরীত দিক থেকে আসা একটি মাটিভর্তি লরি ট্রাক্টরের সাথে সিএনজিটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজিটি দুমড়ে-মুচড়ে যায় এবং সিএনজির সামনে চালকের দুই পাশে থাকা রাজিব ও মোক্তাদিরের ঘটনাস্থলেই মৃত্যু হয়।
গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের গৌরীপুরে সিএনজি ও ইঞ্জিন চালিত ট্রলির সংঘর্ষে সালমা খাতুন (৫৫) নামে এক যাত্রী নিহত এবং দুইজন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বেলা ২টার দিকে উপজেলার উচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে। নিহতের বাড়ি ঈশ্বরগঞ্জ উপজেলার তারুন্দিয়া ইউনিয়নের সাখুয়া গ্রামে।
প্রত্যক্ষদর্শী সূত্র জানা যায়, নেত্রকোনার মদনপুর থেকে আসা একটি যাত্রীবাহী সিএনজি শাহগঞ্জ এলে বিপরীত দিক থেকে আসা ট্রলির সাথে ধাক্কা লাগে। এতে সাথে সাথেই একজন মারা যান এবং দুইজন গুরুতর আহত হন। আহত দুইজনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
গৌরীপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, সড়ক দুর্ঘটনায় সালমা খাতুন নামের একজন মারা গেছেন। আর আহতদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহতের লাশ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।
কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লা শহরতলীর বালুতুপায় একটি বালুবাহী ট্রাক্টরের চাপায় রিহান (৪) নামে এক শিশু ঘটনাস্থলে নিহত হয়েছে। রিহান চাঁপাপুর এলাকার প্রবাসী মো: হানিফের ছেলে।
পুলিশ জানায়, গতকাল মঙ্গলবার বিকেলে শিশু রিহান বাসার পাশে রাস্তায় দাঁড়িয়ে ছিল। এমন সময় দ্রুত গতিতে চালিয়ে আসা একটি বালুবাহী ট্রাক্টর তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই রিহানের মৃত্যু হয়।
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে দ্রুতগামী ট্রাকচাপায় সুরুর রহমান (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।
গতকাল বেলা সাড়ে ১২টায় উপজেলার চান্দুরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি উপজেলার চান্দুরা ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামের চান মিয়ার ছেলে।
পুলিশ জানায়, ঢাকাগামী একটি দ্রুতগামী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ট্রাকটির চাপায় সড়কের পাশ দিয়ে হেঁটে যাওয়া ওই বৃদ্ধ নিহত হন। তার লাশ উদ্ধার করে হাইওয়ে পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়েছে।
ঈশ্বরদী সংবাদদাতা জানান, ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় বসন্ত সরকার (৩৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল সকালে পাকশী-পাবনা (বগামিয়া) সড়কের বাঁশরেবাদা এলাকায় ট্রাক ও ব্যাটারি চালতি ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই বসন্ত সরকার নিহত হন। তিনি পাবনা সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের চাঁদপুর গ্রামের চন্দ্র সরকাররে ছলে।
স্থানীয়রা জানান, বাঁশরেবাদা স্কুলের সড়কে দ্রুতগামী একটি ট্রাক ব্যাটারি চালিত ভ্যানকে চাপা দেয়। এতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই ভ্যানচালক বসন্ত সরকার নিহত হন।
পুলিশ জানায়, ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই ভ্যানচালক বসন্ত সরকার নিহত হন। ঘাতক ট্রাক ও চালককে আটক করা সম্ভব হয়নি।
নড়াইল সংবাদদাতা জানান, নড়াইল সদরের মাইজপাড়া বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় ডিশলাইন ব্যবসায়ী সবুজ বিশ্বাস (২২) নিহত হয়েছেন। গতকাল বিকেলে খুলনায় নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত সবুজ মাগুরা জেলার শালিখা উপজেলার ঘাটক গ্রামের আবু জাফর বিশ্বাসের ছেলে।
জানা যায়, মাগুরার শালিখা এলাকার ডিশলাইন ব্যবসায়ী সবুজ বাড়ি থেকে মোটরসাইকেলে নড়াইলে আসছিলেন। নড়াইল সদরের মাইজপাড়া বাজার এলাকায় পৌঁছালে ইটবোঝাই ট্রলি তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় সবুজকে প্রথমে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে খুলনায় নেয়ার পথে বিকেলে তার মৃত্যু হয়। 


আরো সংবাদ



premium cement