২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

স্বৈরশাসন চলছে দেশে : মঈন খান

খালেদা জিয়ার মুক্তি দাবিতে মহিলা দলের মানববন্ধন : নয়া দিগন্ত -

সরকার ‘গণতন্ত্রের ভান’ করে দেশে স্বৈরশাসন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।
গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।
মঈন খান বলেন, আজকে সরকার অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করেছে। অলিখিত এই বাকশাল আজকে কী করছে? তারা গণতন্ত্রের ভান করছে। তারা মুখে মুখে গণতন্ত্রের কথা বলে। এ দেশের মানুষকে সতর্ক হতে হবে। এ দেশের সরকারকে যখন জার্মানির একটি গবেষণা প্রতিষ্ঠান নব্যস্বৈরাচার বলে অভিহিত করেছে তখন সরকার গণতন্ত্রের লেবাস পড়ে স্বৈরাচারী শাসন চালিয়ে যাচ্ছে। একটি স্বৈরাচারী সরকারের চেয়েও গণতন্ত্রের ভেকধারী সরকার অনেক বেশি ক্ষতিকর এবং তারা দেশের মানুষের জন্য সর্বনাশ ডেকে এনেছে।
মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য সংস্থার ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী, মহিলা দলের নেত্রী নুরে আরা সাফা, নুরজাহান ইয়াসমিন, হেলেন জেরিন খান, জিবা আমিন খান, পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার ভূঁইয়া, আমিনা খাতুনসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ।
মঈন খান বলেন, এ দেশের মানুষের ভোটাধিকার ও গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনতে হবে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেমন অতীতে একবার এ দেশের মানুষের হাতে বহুদলীয় গণতন্ত্র তুলে দিয়েছিলেন, ঠিক একইভাবে আগামীতে ইনশাআল্লাহ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে আমরা পুনরায় বাংলাদেশের মানুষের কাছে বহুদলীয় গণতন্ত্র উপহার দেবো।
বিএনপিকে ধ্বংসের সরকারের ষড়যন্ত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া যদি বিএনপির নেতৃত্বে থাকেন, এ দেশের গণমানুষের নেতৃত্বে থাকেন তাহলে আওয়ামী লীগ কোনো দিন নির্বাচন করে ক্ষমতায় আসতে পারবে না। সে উপলব্ধি থেকে তারা সিদ্ধান্ত নিয়েছিল বিএনপিকে এ দেশ থেকে নিশ্চিহ্ন করে দেবে। আপনাদের মনে আছে, ২০১৪ সালে আওয়ামী লীগ প্রাণপণে চেষ্টা করেছিল বিএনপিকে ভেঙে টুকরা টুকরা করতে। ২০১৪ সালের নির্বাচনে না গিয়েও বিএনপি ছিল সম্পূর্ণ ঐক্যবদ্ধ, বিএনপির একজন নেতাকর্মীকে আওয়ামী লীগ নিতে পারেনি।
তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কেবল বাংলাদেশের কোটি কোটি মানুষের নয়নের মনি নন, তিনি হচ্ছেন বিএনপির প্রাণভোমরা। সে জন্য আওয়ামী লীগ মিথ্যা রাজনৈতিক মামলা দিয়ে তাকে কারারুদ্ধ করে রেখেছে। কিন্তু দেশনেত্রীকে কারারুদ্ধ করেও দেশের মানুষকে রুদ্ধ করা যায়নি, দেশের মানুষকে গণতন্ত্রের পথ থেকে বিরত করতে পারেনি।
একাদশ সংসদ নির্বাচনে ভোট ডাকাতির ফলাফল ও প্রহসনের সংসদ ও সরকার নিয়ে যুক্তরাষ্ট্রের কংগ্রেসের ছয়জন সদস্যের উদ্বেগের বিষয়টি তুলে ধরে আবদুল মঈন খান বলেন, দুই দিন আগে ছয় কংগ্রেস সদস্য তাদের পররাষ্ট্রমন্ত্রীকে বলেছেন, বাংলাদেশের সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না। তারা ২৯ ও ৩০ ডিসেম্বর ভোট রিগিংয়ের মাধ্যমে সরকারে এসেছে। এ সংসদ হচ্ছে একটি প্রহসনমূলক সংসদ এবং এই প্রহসনমূলক সংসদের মাধ্যমে যে সরকার গঠিত হয়েছে সে সরকারকেও তারা প্রহসনমূলক বলে অভিহিত করেছে।
গণস্বাস্থ্য সংস্থার ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। যেখানে সরকার নিয়ন্ত্রিত ব্যবস্থা রয়েছে সেখানে তার মুক্তি হবে না। তাই আমি মনে করি, বিএনপি ও মহিলা দলের অনেক বেশি দায়িত্ব রয়েছে।
মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস বলেন, আওয়ামী লীগ ভোট ডাকাতি করেছে। তিন শ’ আসনে আমরা যারা প্রার্থী ছিলাম সবাইকে আমাদের রাজনৈতিক সহিংসতার শিকার হতে হয়েছে।


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল