০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


সড়ক নিরাপত্তা আইন

ট্রাস্টি বোর্ডে নাগরিক প্রতিনিধি রাখার সুপারিশ

-

ট্রাস্টি বোর্ডে একজন নাগরিক প্রতিনিধি রাখাসহ সড়ক পরিবহন বিলের তিনটি েেত্র সংশোধনী আনার সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। খসড়া আইনে সড়ক দুর্ঘটনায় তিগ্রস্তকে আর্থিক সহায়তার জন্য ট্রাস্টি বোর্ড গঠনের বিধান রাখা হয়েছে।
সংসদ ভবনে গতকাল শনিবার অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে। পরে বিলটি চূড়ান্ত করা হয়। সংসদের চলতি অধিবেশনেই কমিটির প্রতিবেদন পেশ করা হতে পারে। কমিটির সভাপতি একাব্বর হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রমেশ চন্দ্র সেন, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফয়জুর রহমান এবং লুৎফুন নেছা অংশ নেন। বৈঠকে কমিটির বিশেষ আমন্ত্রণে নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, প্রাবন্ধিক ও লেখক সৈয়দ আবুল মকসুদ, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের একজন প্রতিনিধি যোগ দেন। বৈঠকে অংশীজনদের প থেকে তারা বেশ কিছু প্রস্তাব তুলে ধরেন।
এর আগে গত বৃহস্পতিবার বিলটি সংসদে তোলার পর সাত দিনের মধ্যে পরীা করে প্রতিবেদন দেয়ার জন্য সংসদীয় কমিটিতে পাঠানো হয়েছিল। গত ৬ আগস্ট মন্ত্রিসভা আইনটির প্রস্তাব অনুমোদন করে।
বৈঠক শেষে কমিটির সভাপতি একাব্বর হোসেন সাংবাদিকদের বলেন, অংশীজনদের মতামত শোনা হয়েছে। পরে কমিটি বিল চূড়ান্ত করেছে। বিলে বড় ধরনের কোনো পরিবর্তন আনা হয়নি।
তিনি জানান, ট্রাস্টি বোর্ডে একজন নাগরিক প্রতিনিধি রাখার প্রস্তাব তারা গ্রহণ করেছেন। এ ছাড়া শব্দগত কয়েকটি সংশোধনী আছে।


আরো সংবাদ



premium cement
স্টপেজের দাবিতে ফরিদপুরে প্রথম দিনই ট্রেনের গতিরোধ সন্দেশখালির ধর্ষণের অভিযোগ সাজানো, বিজেপি নেতার ভিডিওতে তোলপাড় খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা দুই অঞ্চলে ঝড়ের আভাস আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ রাশিয়ার ড্রোন হামলায় ইউক্রেনের খারকিভ-নিপ্রো অঞ্চলে আহত ৬ যুদ্ধবিরতি : নিজেদের অবস্থান পরিষ্কার করল হামাস

সকল