২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বার্নলিকে উড়িয়ে দিল ম্যান সিটি, লিভারপুলকে রক্ষা করলেন সালাহ

-

বার্নলিকে ৫-০ গোলে বিধ্বস্ত করে প্রিমিয়ার লিগে এক ম্যাচ পর জয়ের ধারায় ফিরেছে ম্যানচেস্টার সিটি। অপর ম্যাচে মোহাম্মদ সালাহ’র একমাত্র গোলে তলানির দল হাডার্সফিল্ডের বিপক্ষে কোন রকমকে জয় নিয়ে মাঠ ছেড়েছে লিভারপুল।

সপ্তাহের শুরুতে সিটি ও লিভারপুলের সাথে সমান পয়েন্টে থাকা চেলসি ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে শেষ মুহূর্তের গোলে ২-২ সমতার ড্র নিয়ে পরাজয় থেকে রক্ষা পেয়েছে। ওয়েস্ট হ্যামকে ১-০ গোলে পরাজিত করে চতুর্থ স্থানে উঠে এসেছে টটেনহ্যাম। আগামীকাল লিস্টার সিটির বিপক্ষে মাঠে নামবে আর্সেনাল। এর ফলে ৯ ম্যাচ পরে সমান ২৩ পয়েন্ট করে নিয়ে লিগ টেবিলের শীর্ষ দুটি স্থান ধরে রাখলো ম্যান সিটি ও লিভারপুল। ২১ পয়েন্ট করে সংগ্রহ করে পরের দুটি স্থানে রয়েছে যথাক্রমে চেলসি ও টটেনহ্যাম।

চলতি মাসে এ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে পেনাল্টি মিসের কারণে জয় হাতছাড়া হয়েছিল পেপ গার্দিওলার দলের। এই নিয়ে লিগে নয় ম্যানে সাত জয় তুলে নিল বর্তমান চ্যাম্পিয়নরা। যদিও বার্নলির গোলরক্ষক জো হার্টের ইতিহাদ স্টেডিয়ামে ফেরাটা স্মরণীয় হলো না। প্রথমার্ধের ১৭ মিনিটে সার্জিও আগুয়েরোর একমাত্র গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা। এরপর দ্বিতীয়ার্ধে একে একে গোল করেন ইন-ফর্ম বার্নান্ডো সিলভা, ফার্নান্দিনহো, রিয়াদ মাহারেজ ও লিওরে সানে।

আগস্টে হাঁটুর ইনজুরিতে পড়া তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুয়েনে কাল মৌসুমের দ্বিতীয় ম্যাচ খেলতে বদলী হিসেবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন। গার্দিওলা বলেছেন, আমরা যখন দ্বিতীয় ও তৃতীয় গোলটি করি তখন ম্যাচটি বেশ সহজ হয়ে যায়। অবশ্যই কেভিনের ফিরে আসাটা আমাদের জন্য সৌভাগ্যের। সবগুলো গোলই ছিল অসাধারণ। বিশেষ করে তিনটি পয়েন্ট তুলে নেয়া ছিল গুরুত্বপূর্ণ।

এবারের মৌসুমে ইতোমধ্যেই ২৬টি প্রিমিয়ার লিগ গোল করে ফেলেছে সিটিজেনরা। গত মৌসুমে ১০৬টি গোলের রেকর্ড ভঙ্গের পথে তারা সঠিকভাবেই এগিযে যাচ্ছে।

এদিকে দিনের শেষ ম্যাচে জার্গেন ক্লপের লিভারপুলকে টেবিলের তলানিতে থাকা হাডার্সফিল্ডের বিপক্ষে জয় ছিনিয়ে নিতে বেশ কষ্ট করতে হয়েছে। ২৪ মিনিটে সালাহ’র একমাত্র গোলে লিভারপুলের জয় নিশ্চিত হয়। ম্যাচ শেষে হতাশ ক্লপ বলেছেন, ‘হাডার্সফিল্ড আজ ভাল খেলেছে। কিন্তু আমরা তা পারিনি, সে কারণেই আমাদের আরো সতর্ক হতে হবে। কোন কোন ম্যাচে জেতার পরও টাচলাইনে আমি বেশ হতাশ হয় পড়ি। আজকের পারফরমেন্সটা শতভাগ ছিল না। এমন হয়েছে যে ছয় থেকে সাতটি গোলের সুযোগ আমরা পেয়েছি, কিন্তু আমাদের আরো ভাল পাসের প্রয়োজন ছিল।

১৯৯০ সালের পর এই প্রথম লিভারপুল এখনো পর্যন্ত শীর্ষ স্থানের জন্য নিজেদের দারুণভাবে লড়াইয়ে টিকিয়ে রেখেছে।

সিটিজেনদের সাথে সমান ২৩ পয়েন্ট সংগ্রহ করে তাদের অবস্থান দ্বিতীয়। টেবিলের তিনটি দলই এখনো পর্যন্ত অপরাজিত রয়েছে।
এর আগে শনিবারের প্রথম ম্যাচে ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটে রস বার্কলির গোলে স্ট্যামফোর্ড ব্রীজে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে ২-২ গোলে ড্র করে কোনোরকমে রক্ষা পেয়েছে চেলসি। এন্টোনিও রুডিগারের গোলে চেলসি এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে এন্থনি মার্শালের জোড়া গোলে এগিয়ে যায় ইউনাইটেড। মৌসুমের শুরুটা বাজেভাবে হলেও গত ম্যাচে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে দারুণ এক জয়ের পর কাল চেলসির বিপক্ষে ড্র করে চাপের মধ্যে থাকা ইউনাইটেড বস হোসে মরিনহো কিছুটা হলেও নিজেকে সামলে উঠেছেন। যদিও ম্যাচে জয়টাই আশা করেছিলেন মরিনহো। বিশেষ করে জুভেন্টাস, ম্যানচেস্টার সিটির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে চেলসির বিপক্ষে জয়টা জরুরী ছিল ইউনাইটেডের।

এরিক লামেলার ৪৪ মিনিটের একমাত্র গোলে লন্ডন স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামকে পরাজিত করেছে টটেনহ্যাম হটস্পার। এবারের মৌসুমে আট ম্যাচে এটি লামেলার পঞ্চম গোল। ক্লাবে যোগ দেয়ার পর থেকে ইনজুরির কারণে প্রায়ই মাঠের বাইরে থাকতেন এই আর্জেন্টাইন। স্পারস বস মরিসিও পোচেত্তিনো যে কারণে ম্যাচ শেষে লামেলার প্রশংসা করতে ভুল করেননি।

দিনের অপর ম্যাচগুলোতে কার্ডিফ ৪-২ গোলে ফুলহ্যামকে, ব্রাইটন ১-০ গোলে নিউক্যাসেলকে, ওয়াটফোর্ড ২-০ গোলে উল্ফসকে পরাজিত করেছে। বোর্নেমাউথ ও সাউদাম্পটনের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল