০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আটক ৫

-

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৫ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ। গত বৃহস্পতিবার মধ্যরাতে জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করা হয়। সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের এডিসি নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ সূত্রে জানা গেছে, করোনাভাইরাস বাংলাদেশে ছড়িয়ে পড়েছে, এতে আক্রান্ত হয়েছে বাংলাদেশের দুইজন মারা গেছেন- বিভিন্ন ফেসবুক গ্রুপ ও কথিত নিউজ পোর্টালের মাধ্যমে এই গুজব ছড়ানো হচ্ছিল। দৈনিক খবর, টুইটবাংলা ডটকম, অন্য আলো নামে তিনটি ফেসবুক পেজ এবং শেখ রানা ও এম এ হাসনাত জামিল নামে হ দু’টি ফেসবুক আইডিতে এই গুজব ছড়ানো হয়। এ কারণে ফেসবুক পেজ এবং আইডি সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।
সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের কর্মকর্তারা আরো জানান, বাংলাদেশে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে এমন তথ্য সঠিক নয়। সরকারের সংশ্লিষ্ট বিভাগ অত্যন্ত দায়িত্বশীলতার মাধ্যমে এই ভাইরাসের সংক্রমণ বা বিস্তার রোধে কাজ করছে। কিন্তু অনেকেই এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে।
সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের এডিসি নাজমুল ইসলাম সাংবাদিকদের বলেন, যারাই সামাজিক যোগাযোগমাধ্যম বা অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের খবর প্রচার করবে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement