২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বি. চৌধুরীর বাসায় ঐক্য প্রক্রিয়ার বৈঠক

লিয়াজোঁ কমিটির নাম ঘোষণা
-

বিকল্পধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর বারিধারাস্থ বাসভবনে বৈঠক করেছেন জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের নেতারা। বৈঠকে বৃহত্তর জাতীয় ঐক্যকে একটি সাংগঠনিক রূপ দেয়ার বিষয়ে আলোচনা হয়েছে। বিএনপিকে কিভাবে এই ঐক্য প্রক্রিয়ায় আনা হবে তা নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠকে প্রথমবারের মতো বিএনপির প্রতিনিধি হিসেবে বৈঠকে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান টুকু।
সন্ধ্যা ৭টায় বৈঠক শুরু হয়। এতে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট্রি ডা: জাফরুল্লাহ চৌধুরী ছাড়াও জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন ও কেন্দ্রীয় নেতা তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডা: জাহিদুর রহমান, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব:) আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, দলটির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার ওমর আলী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার কেন্দ্রীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ, গণফেরাম কেন্দ্রীয় নেতা আওম শফিক উল্লাহ, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্যসচিব আ ব ম মোস্তফা আমিন।
লিয়াজোঁ কমিটি গঠন : বৃহত্তর জাতীয় ঐক্যকে এগিয়ে নিতে একটি লিয়াজোঁ কমিটি গঠন করেছে অধ্যাপক ডা: এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট এবং ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া। দুই জোটের শরীক দলগুলোর নেতাদের নিয়ে গঠিত এই কমিটি যৌথভাবে বিভিন্ন কর্মসূচি প্রণয়নসহ সাংগঠনিক বিষয়াদি দেখাশুনা করবে। কমিটির সদস্যরা হলেনÑ সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব:) আব্দুুল মান্নান, ব্যারিস্টার ওমর আলী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্যসচিব আ ব ম মোস্তফা আমিন এবং নাগরিক ঐক্যের ডা: জাহিদুল ইসলাম। গতকাল যুক্তফ্রন্টের চেয়াম্যান সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা: এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসভবন ‘মায়াবী’তে অনুষ্ঠিত যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতাদের যৌথ সভায় এ সিদ্ধান্ত হয়।
বৈঠকে লিয়াজোঁ কমিটি গঠন ছাড়াও যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া ঘোষিত পাঁচ দফা দাবি এবং আরো ৯ দফা লক্ষ্য বাস্তবায়নে বৃহত্তর জাতীয় ঐক্যকে এগিয়ে নিতে জেলা-উপজেলায় কমিটি গঠনের সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নে উদ্যোগ নেয়ার জন্য বলা হয়। এ ছাড়া রাজশাহী, সিলেট, ময়মনসিংহ ও চাঁদপুরে জনসভা আয়োজন নিয়ে আলোচনা হয়। বিএনপির জনসভায় যোগ দেয়া নিয়েও আলোচনা হয় বৈঠকে।  


আরো সংবাদ



premium cement
‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি

সকল