০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


জাপান-সেনেগাল কেউ জেতেনি

জাপান-সেনেগাল কেউ জেতেনি - সংগৃহীত

পোল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ছিল দুর্বার সেনেগাল। ইউরোপের দলটিকে ২-১  গোলে হারিয়ে দিয়ে বড় চমক দেখিয়েছিল তারা। দ্বিতীয় ম্যাচে তারা মুখোমুখি হয় জাপানের, যারা শক্তিশালী কলম্বিয়ার বিপক্ষে জিতে আসরটি শুরু করে। এই দুই দলের লড়াইটাও তাই এদিন বেশ জমে ওঠে। শেষ পর্যন্ত কেউ জেতেনি, ২-২ গোলের সমতায় শেষ হয় ম্যাচ।

রোববার একাতেরিনবার্গে অনুষ্ঠিত এ ম্যাচে অবশ্য শুরুতেই এগিয়ে যায় সেনেগাল (১-০)। ১১ মিনিটে সাদিও মানে লক্ষ্যভেদ করেন।

তবে এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আফ্রিকার দেশটি, প্রথমার্ধেই গোলটি সমতা নিয়ে আসে জাপান (১-১)। আর গোলটি করেন মিডফিল্ডার তাকাশি ইনুই।

১-১ গোলের ব্যবধানে প্রথমার্ধের খেলা শেষ হলেও দ্বিতীয়ার্ধে এগিয়ে যাওয়ার চেষ্টায় মরিয়া হয়ে ওঠে দুই দলই, আক্রমণ পাল্টা আক্রমণে খেলতে থাকে তারা।

দ্বিতীয়ার্ধে প্রথম সাফল্য ঘরে তোলে সেনেগাল। ৭১ মিনিটে পরিকল্পিত একটি আক্রমণ থেকে গোল করে দলকে এগিয়ে দেন (২-১) মুসা ওয়াগু।

ঠিক সাত মিনিট পর আবার সমতায় ফিরে জাপান। সেনেগাল গোলরক্ষকের ভুলে ফাকায় বলটি পেয়ে জালে জড়ান কেইসুকে হোন্ডা।

এদিন কেউ জিততে না পারলেও দুই দলই ‘এইচ’ গ্রুপে বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে। এক জয় এবং এক ড্রয়ে জাপান ও সেনেগাল দুই দলের সংগ্রহ সমান ৪ পয়েন্ট করে।

গ্রুপের শেষ ম্যাচে সেনেগাল মুখোমুখি হবে কলম্বিয়ার এবং জাপান লড়বে পোল্যান্ডের সঙ্গে। দুটি ম্যাচই হবে আগামী ২৮ জুন।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল