২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইউসেবিও’র পাশে রোনালদো

ইউসেবিও’র পাশে রোনালদো - সংগৃহীত

প্রথম ম্যাচে ব্রাজিল-আর্জেন্টিনার ড্র আর জার্মানির পরাজয়ের পর থেকেই বলা হচ্ছে, রাশিয়া বিশ্বকাপে ফেবারিটরা সুবিধা করতে পারছে না। এই কথাটা আরো জোড়ালো হয়েছে প্রতিপক্ষের জালে মেসি আর নেইমারের নিস্প্রভ আক্রমণ দেখে। কিন্তু এসব কথা ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্ষেত্রে বেমানান। কারণ শুরু থেকেই রোনালদো প্রতিপক্ষের জালে বল পাঠাচ্ছেন অনেকটা একক কৃতিত্বের সাথে। বুধবার মরক্কোর সাথে নিজেদের দ্বিতীয় ম্যাচের ৪ মিনিটের মাথায় কর্ণার থেকে আসা বল দারুণ এক হেডে জালে পাঠিয়ে পর্তুগালকে ১-০ গোলে এগিয়ে দেন।

এই গোলের সাথে সাথে রোনালদোর নাম উঠে গেছে স্বদেশেী কিংবদন্তী ফুটবলার ইউসেবিওর পাশে। কারণ ১৯৬৬ সালে ইংল্যান্ড বিশ্বকাপে ৪ গোল করেছিলন ইউসেবিও। যা এতোদিন পর্যন্ত পর্তুগালের পক্ষে এক বিশ্বাকাপে সর্বোচ্চ গোল হিসাবে বিবেচিত হতো। রোনালদো রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেই এই রেকর্ড ছুঁয়ে ফেলেছেন।

আরো পড়ুন: রোনালদোর অবিশ্বাস্য গতি
বয়স এখন ৩৩। আগের মতো আর উইং ধরে ছোটা হয় না ক্রিশ্চিয়ানো রোনালদোর। এখন গোল করেই যেন সন্তুষ্ট এই পর্তুগিজ তারকা। এর প্রমাণও রাখলেন তিনি বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে। স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে ১ পয়েন্ট পাইয়েছেন রোনালদো।

তবে সুযোগ পেলে এখনও যে আগের মতো ছুটতে পারবেন তার প্রমাণ আরও একবার দিলেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। স্পেনের বিপক্ষে শুধু হ্যাটট্রিক করেই সব আলো নিজের দিকে কেড়ে নেননি তিনি, এর পাশাপাশি সে ম্যাচে দেয়া তার একটি দৌড়ও এখন সবার আলোচনার বিষয়।


ম্যাচের ২১ তম মিনিটে স্পেন পর্তুগালের অর্ধে বল হারালে কাউন্টার অ্যাটাকে যায় পর্তুগাল। তখনই নিজের প্রিয় লেফট উইং ধরে ছোটেন রোনালদো। মূহুর্তের ব্যবধানেই নিজেদের অর্ধ থেকে প্রতিপক্ষের ডি বক্সের কাছে চলে যান এ রিয়াল মাদ্রিদ তারকা। এ সময় স্পিডমিটারে তার দৌড়ের সর্বোচ্চ গতি রেকর্ড করা হয় ঘণ্টায় ৩৮.৬ কিলোমিটার।

৩৩ বছর বয়সে এসে এমন গতি তোলাটা অবিশ্বাস্যই বটে! তবে মানুষটা যখন স্বয়ং ক্রিশ্চিয়ানো রোনালদো তখন কোনকিছুই অসম্ভব নয়। কিছুদিন আগেও তিনি ঘোষণা দিয়েছিলেন নিজেকে এখনো ২৩ বছর বয়সী যুবক ভাবেন তিনি। তবে শুধু ভাবার মধ্যেই সীমাবদ্ধ থাকার লোক যে তিনি নন আবারো তা প্রমাণ করে দেখালেন রোনালদো।


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল