২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চলচ্চিত্র উৎসবে তানভীরের দু’টি চলচ্চিত্রের প্রদর্শনী

-

‘কলকাতা পার্টিশন মিউজিাম ট্রাস্ট’ আয়োজিত ১৬ থেকে ১৯ আগস্ট কলকাতায় অনুষ্ঠিতব্য সাতচল্লিশের দেশভাগের চলচ্চিত্রগুলো নিয়ে এক চলচ্চিত্র উৎসবে তানভীর মোকাম্মেলের দু’টি চলচ্চিত্র প্রদর্শিত হতে যাচ্ছে। ছবি দু’টি হচ্ছে কাহিনী চিত্র ‘চিত্রা নদীর পারে’ ও প্রামাণ্যচিত্র ‘সীমান্তরেখা’। উৎসবে তানভীর মোকাম্মেলকেও নিমন্ত্রণ জানানো হয়েছে এবং ১৯ আগস্ট তানভীর মোকাম্মেল ‘যদুনাথ ভবন মিউজিয়াম’য়ে দেশভাগের চলচ্চিত্রায়নের সমস্যা বিষয়ক একটি মাস্টার ক্লাস নেবেন।
এ ছাড়া ২১ আগস্ট রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় তানভীর মোকাম্মেলকে একটি বিশেষ বক্তৃতা প্রদানের জন্য আমন্ত্রণ জানিয়েছে। বক্তৃতার বিষয়বস্তু হচ্ছেÑ ‘সাহিত্য থেকে চিত্রনাট্য : ওয়ালিউল্লাহর লালসালু ও এ ট্রি উইদাউট রুটস ’।
ঋত প্রকাশনী কর্তৃক প্রকাশিত তানভীর মোকাম্মেলের কাব্যগ্রন্থ ‘বেহুলা বাংলা ও অন্যান্য কবিতা’ বইটির ভারতীয় সংস্করণের প্রকাশনা উৎসবটিও আগস্টে কলকাতায় অনুষ্ঠিত হবে। এসব কর্মসূচিতে অংশ নেয়ার জন্য তানভীর মোকাম্মেল ১০ আগস্ট কলকাতায় যাবেন এবং দুই সপ্তাহ অবস্থান করবেন।

 


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

সকল