২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রবীন্দ্রসঙ্গীত গাইলেন দিনাত জাহান মুন্নী

-

জনপ্রিয় সঙ্গীতশিল্পী দিনাত জাহান মুন্নী। চলচ্চিত্রে প্লেব্যাক শিল্পী হিসেবেই তার বেশি পরিচিতি। ১৯৯৭ সালে শওকত আলী ইমনের সুরে ‘জননেতা’ ছবিতে প্লেব্যাক করার মাধ্যমে তার চলচ্চিত্রে আগমন। ছোটবেলা থেকেই গানের সাথে সখ্যতা তার। স্কুলশিক্ষিকা মা তাকে গানের ক্লাসে ভর্তি করে দিয়েছিলেন। পাঁচবার পেয়েছেন জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতার শ্রেষ্ঠ পুরস্কার। ২০০০ সালে প্রকাশিত হয় তার প্রথম অ্যালবাম ‘প্রতীক্ষা’। এরই মধ্যে কয়েক শ’ গানে কণ্ঠ দিয়েছেন এই শিল্পী। প্রথমবারের মতো এই শিল্পী গাইলেন রবীন্দ্রসঙ্গীত। ‘আহা আজি এ বসন্তে’ শিরোনামে রবীন্দ্রনাথের জনপ্রিয় এই গানে কণ্ঠ দিলেন মুন্নী। গানটির সঙ্গীতায়োজন করেছেন শওকত আলী ইমন। গানটির চমৎকার ভিডিও নির্মাণ করেছেন মাসুদুল হক। বসন্তের প্রথম প্রহরে গানটি দর্শক-শ্রোতাদের উপহার দেয় ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।
দিনাত জাহান মুন্নী বলেন, বরীন্দ্রনাথ ঠাকুর আমার প্রিয় কবিদের মধ্যে একজন। তার গান ভালোবাসি ছোটবেলা থেকেই। প্রথমবার গাইলাম রবীন্দ্রসঙ্গীত। আমি আমার গায়কীর সর্বোচ্চটা দিয়ে গাওয়ার চেষ্টা করেছি। আশা করছি, শ্রোতাদের ভালো লাগবে।
ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, বসন্তের প্রথম প্রহরে তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ পায় ‘আহা আজি এ বসন্তে’। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাচ্ছে ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত

সকল