২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জ্যাকসনের জীবনী নিয়ে নাটক

-

পপসম্রাট মাইকেল জ্যাকসনের জীবন অবলম্বনে তৈরি হচ্ছে একটি মঞ্চ নাটক। সঙ্গীতনির্ভর এই নাটকটির উদ্বোধনী প্রদর্শনী হবে ২০২০ সালে। তার সম্পত্তির ব্যবস্থাপক দল ও প্রযোজনা প্রতিষ্ঠান কলাম্বিয়া লাইভ স্টেজ এ তথ্য জানিয়েছে।
নাম চূড়ান্ত না হওয়া মঞ্চনাটকটির গল্প লিখছেন দু’বারের পুলিৎজার পুরস্কার জয়ী লিন নটেজ। এতে থাকবে ‘থ্রিলার’, ‘বিট ইট’, ‘স্মুথ ক্রিমিনাল’-এর মতো জ্যাকসনের দুনিয়া কাঁপানো গানগুলো। তবে কোন থিয়েটার নাটকটি মঞ্চায়ন করবে তা জানানো হয়নি। ২০০৫ সালে যৌন হয়রানির অভিযোগে আদালতের মুখোমুখি হওয়ার মতো জ্যাকসনের জীবনের বিতর্কিত দিকগুলো এ মঞ্চনাটকে তুলে ধরা হবে কি না তা জানা যায়নি।
জ্যাকসনের মিউজিক ভিডিও ও কনসার্টের চেনা কিছু নাচের মুদ্রা থাকবে এই নাটকে। এর নির্দেশনা দেবেন ক্রিস্টোফার হুইলডন। কোরিওগ্রাফারও তিনিই। ২০১৫ সালে ‘অ্যান আমেরিকান ইন প্যারিস’ মঞ্চনাটকের জন্য সেরা কোরিওগ্রাফি বিভাগে টনি পুরস্কার জেতেন ৪৫ বছর বয়সী এই ব্রিটিশ শিল্পী।
এর আগে কানাডিয়ান বিনোদন প্রতিষ্ঠান চার্ক দ্যু সোলেই মঞ্চে এনেছিল ‘মাইকেল জ্যাকসন ওয়ান’ নামের একটি লাইভ ট্রিবিউট শো। ২০১৩ সাল থেকে এখনো যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে নিয়মিত বিরতিতে এর প্রদর্শনী হচ্ছে। এ ছাড়া ২০০৯ সালে লন্ডনের ওয়েস্ট এন্ডের মাধ্যমে মঞ্চে এসেছিল মঞ্চ প্রযোজনা ‘থ্রিলার লাইভ’। ক্ষতিকর ওষুধ প্রফোফল বেশি মাত্রায় সেবনের কারণে ২০০৯ সালে ৫০ বছর বয়সে মাইকেল জ্যাকসনের মৃত্যু হয়। কৈশোরে নিজের ভাইদের সঙ্গে ‘এবিসি’ ও ‘আই’ল বি দেয়ার’ গানগুলোর সুবাদে সাফল্য পান তিনি। এরপর একক ক্যারিয়ারে ‘ব্যাড’, ‘বিলি জিন’, ‘রক উইথ ইউ’সহ অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন মার্কিন এই তারকা।

 


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

সকল