২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

৯৮ শতাংশ শিক্ষার্থী ফেল : ডিপার্টমেন্টে তালা

-

ঢাকা কলেজের রসায়ন বিভাগের স্নাতক ৪র্থ বর্ষের চূড়ান্ত ফলাফলে ৯৮ শতাংশ শিক্ষার্থী ফেল করেছে। এই গণফেলকে অযৌক্তিক দাবি করে শনিবার সকালে বিভাগটিতে তালা ঝুলিয়ে দিয়েছে সংক্ষুব্ধ শিক্ষার্থীরা। জানা যায়, ঈদ ছুটি কাটিয়ে প্রতিষ্ঠানের প্রথম কর্মদিবসেই বিভাগে তালা ঝুলিয়ে দেয় ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থীরা।

তবে নির্দিষ্ট সময়ের মধ্যে শিক্ষার্থীদের খাতা পুণঃমূল্যায়ন না হলে আগামী বুধবার বিভাগের সমস্ত ক্লাস ও পরীক্ষা বর্জনের হুশিয়ারি দেন তারা।

জানা গেছে, ২০১৩-১৪ সেশনের নিয়মিত শিক্ষার্থী ৬৪ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২ জন এবং অনিয়মিত ৩৮ জনের মধ্যে মাত্র ৪ জন উত্তীর্ণ হয়েছে। ১০২ জনের মধ্যে মাত্র ৬ জন পাশ করেছে। সে হিসেবে ৯৮ শতাংশেরও বেশি অকৃতকার্য হয়েছে কলেজটির রসায়ন বিভাগে।

নাম প্রকাশে অনিচ্ছুক রসায়ন বিভাগের অকৃতকার্য এক শিক্ষার্থী বলেন, কলেজের উদাসীনতা আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের দায়িত্বহীনতার ফল আমাদের এই গণফেল। ৮ মাস পরে ফল প্রকাশ করেও তারা সঠিকভাবে খাতা দেখছে না- বলে অভিযোগ করেন এই শিক্ষার্থী।

তিনি বলেন, কলেজ প্রশাসন এসব বিষয়ে সবসময় উদাসীনতা দেখায়। তারা কার্যকর কোনো উদ্যোগ নেয় না। তাদের এই আচরণের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময় আমাদের সঙ্গে এমন ফল বিপর্যয় ঘটায়।

তবে শিক্ষক পরিষদের এক নেতার আশ্বাসে আপাতত আন্দোলন স্থগিত করলেও কোন ইতিবাচক ফল পাওয়া না গেলে আগামী বুধবার থেকে লাগাতার ক্লাস পরীক্ষা বর্জন এবং বিভাগে তালা ঝুলিয়ে দেয়ার হুমকিও দেন এই শিক্ষার্থী।

ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, কলেজের রসায়ন বিভাগের অধিকাংশ শিক্ষার্থী ফেল করায় আন্দোলন করেছে। আমরা তাদের সঙ্গে কথা বলে সমাধানের আশ্বাস দিয়েছি। তারা তাদের সমস্যা নিয়ে লিখিত আবেদন জমা দিয়েছে।

আবেদন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলার পর সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২

সকল