২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাবি’র দুই বিভাগ একীভূতকরণে আমরণ অনশন

রাবি’র দুই বিভাগ একীভূতকরণে আমরণ অনশন - নয়া দিগন্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফলিত পদার্থ ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে একীভূতকরণের দাবিতে আমরণ অনশনে নেমেছে এপিইই বিভাগের শিক্ষার্থীরা।

এরই মধ্যে ওই বিভাগের পাঁচ শিক্ষার্থী অসুস্থ হয়েছেন। তারা হলেন, তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুবিনুন আলম, রফিকুল ইসলাম, মধুসূধন গুপ্ত, আনিকা তাবাসসুম পুষ্প, চতুর্থ বর্ষের সাবিরা খাতুন বলে জানা গেছে।

সূত্রে জানা যায়, প্রকৌশল অনুষদের সভায় দুই বিভাগ একীভূত হচ্ছে না এমন সিদ্ধান্তের কথা জানতে পেরে সোমবার বেলা ১১ টা থেকে আমরণ অনশনের ঘোষণা দেন তারা। এদিকে বিভাগ একীভূত হবে কি হবে না সে বিষয়ে বুধবার একাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত হবে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের প্রথম বিজ্ঞান ভবনের সামনে অবস্থান নিয়েছেন এপিইই বিভাগের শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত সেখানে অবস্থানেরও ঘোষণা দিয়েছেন। সেখানে মেয়ে শিক্ষার্থীদেরও অবস্থান করতে দেখা যায়। রাতেও অবস্থান করার সিদ্ধান্ত নিয়েছেন। এসময় ‘দাবি পূরণ হবে না যতদিন, একনাগাড়ে অনশন চলবে ততদিন’সহ বিভিন্ন প্লাকার্ড দেখা যায়।

বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাইম আহমেদ বলেন, রাত দিন ২৪ ঘন্টা এখানে অবস্থান করব আমরা। তবে ৩ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। তাদেরকে হাসপাতালে নেওয়ার প্রক্রিয়া চলছে।

এদিকে ছেলেদের সাথে মেয়ে শিক্ষার্থীরাও অবস্থান করবেন বলে জানান এপিইই বিভাগের তামান্না কামাল নামের এক শিক্ষার্থী।

দুই বিভাগ একীভূতকরণ হবে কি না সে বিষয়ে প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. একরামুল হামিদ বলেন, এখানে আমাদের করার কিছু নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন এবিষয়ে একাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত নেবে।

অপরদিকে বিপরীত পাশে দুই বিভাগ একীভূতকরণের দাবির বিপক্ষে ক্লাস পরীক্ষা বর্জন করে সকাল থেকে অবস্থান কর্মসূচী অব্যাহত রেখেছে ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল