২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

১ বছরের মধ্যে ভারতের সাথে রেল যোগাযোগ : রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন - ফাইল ছবি

রেলপথ মন্ত্রী নুরল ইসলাম সুজন বলেছেন, আগামী এক বছরের মধ্যে ভারতের সাথে বাংলাদেশের চিলাহাটি হলদিবাড়ীর মধ্যে ট্রেন যোগাযোগ চালু করা হবে। এবং আগামী ৩ মাসের মধ্যে চিলাহাটি-ঢাকা নতুন দিবাকালীন একটি ট্রেন চলবে।

শুক্রবার চিলাহাটি ইউনিয়নের ভাউলাগঞ্জ বাজারে প্রয়াত আওয়ামীলীগ নেতা লেবু মিয়ার স্মরণ সভায় যোগদান করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী।

তিনি বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। রেলকে একটি সুন্দর সাবলিল আধুনিকয়ন করার উপর গুরুত্ব দেয়া হচ্ছে।

মন্ত্রী সুজন বলেন, নতুন নতুন রেল পথ তৈরি হচ্ছে। অনেক নতুন র‌্যাক বিদেশ থেকে আনা হচ্ছে। আরো নতুন কয়েকটি ট্রেন চালু করা হবে।

শেখ হাসিনার আমলে ট্রেনের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে বলেও তিনি জানান।

চিলাহাটি বাজার থেকে একদল কাচামাল ব্যবসায়ী খুলনা-চিলাহাটির মধ্যে চলাচলকরী সীমান্ত ও রুপসা ট্রেনে লাগেজভ্যান সংযোগ করার দাবী জানালে তিনি আশ্বাস দিয়ে বলেন, অতি শিগগিরই চালু করার চেষ্টা করবো।


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল