২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিকেলে কূটনীতিকদের সঙ্গে সভা করবে বিএনপি

-

ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বসতে যাচ্ছেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। আজ সোমবার বিকেল ৪টায় গুলশানে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএনপির কূটনীতিক শাখার একটি সূত্র ও চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, এ বৈঠকের নেতৃত্ব দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে এতে গণমাধ্যমের কর্মীদের আমন্ত্রণ জানানো হয়নি।

বিএনপির জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বিদেশি প্রতিনিধি দলের এটি নিয়মিত বৈঠক। তবে আজকের বৈঠকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য নেতাদের সাজার বিষয় ও খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে কূটনীতিকদের জানানো হবে।

এ ছাড়া আগামী নির্বাচন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তার চিকিৎসার অবস্থা, সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের বিষয়েও বিদেশি প্রতিনিধিদলের সঙ্গে আলোচনার কথা রয়েছে।

আজকের এ বৈঠকের পর ২০ দলের নেতাদের সঙ্গে বসবে মির্জা ফখরুলের নেতৃত্বাধীন বিএনপির প্রতিনিধিদল। সেখানে ড. কামালের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বিএনপির সম্পৃক্ততা, বিএনপির অবস্থানের বিষয়ে জোট নেতাদের সঙ্গে আলোচনা করা হবে।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল