২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত ২৫

-

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সোমবার দুপক্ষের সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, উপজেলার কাইচাইল ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছোট নাওডুবি গ্রামের পাউচা মাতুব্বর, ইশারত মাতুব্বর ও শাহিন মাতুব্বরের সঙ্গে একই গ্রামের জয়নাল মাতুব্বর ও বিল্লাল হোসেন বাসু মাতুব্বরের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জেরধরে সোমবার সকালে উভয়পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় দুই ঘন্টা উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে কমপক্ষে ২৫ ব্যক্তি আহত হয়েছেন। এসময় বেশ কয়েকটি বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে এশারত মাতুব্বর (৫০), সাইদুল মাতুব্বর (৩৮), আল-আমিন (২৫) ও সাহিদ মাতুব্বরের (৪২) অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফরিদপুর মেডিকেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

জয়নাল মাতুব্বর অভিযোগ করেন, ছোট নাওডুবি গ্রামের হান্নান মাতুব্বরের ছেলে শাহিন মাতুব্বর এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত। একাধিকবার জেলও খেটেছে। তার মাদক ব্যবসায় বাধা দেয়ায় তার লোকজন সোমবার সকালে দেশীয় অস্ত্র নিয়ে আমাদের লোকজনের ওপর হামলা চালালে এ সংঘর্ষ বাধে।

শাহিনের বাবা হান্নান মাতুব্বর বলেন, আমার ছেলে শাহিন অনেকদিন ধরে মাদক ব্যবসা ছেড়ে দিয়েছে। এখন সে ভালো পথে চলার চেষ্টা করছে। কিন্তু আমাদের প্রতিপক্ষরা ভালো হতে দিচ্ছে না।

নগরকান্দা থানার ওসি সোহেল রানা বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকা এখন শান্ত রয়েছে।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল