২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাজবাড়ী-ভাঙ্গা রেল যোগাযোগ মুজিব বর্ষের উপহার : রেলমন্ত্রী

ফরিদপুরে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ি থেকে ফরিদপুর হয়ে ভাঙ্গা পর্যন্ত রেল যোগাযোগ চালু মুজিব বর্ষের আরেকটি উপহার উল্লেখ করে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা বাংলাদেশকে ইউরোপের মতো এগিয়ে নেয়া। এই ভাঙ্গাকেও আমরা ইউরোপের মতো আধুনিকায়ন করে গড়ে তুলবো। ফরিদপুরের এই ভাঙ্গা রেল স্টেশন হয়ে পদ্মা সেতুর সাথে সরাসরি ঢাকা-ভাঙ্গা রেল চলাচলও উদ্বোধন করা হবে।

আজ শুক্রবার সকালে ভাঙ্গায় নবনির্মিত রেল স্টেশন উদ্বোধনকালে রেলমন্ত্রী একথা বলেন। তিনি বলেন, ভাঙ্গা থেকে কুয়াকাটা এবং পায়রাবন্দর পর্যন্ত বর্ধিত আরেকটি রেললাইন স্থাপন করা হবে। আমরা চাচ্ছি ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথ ২০২৪ সালের মধ্যে নির্মাণ সম্পন্ন করতে। পদ্মা সেতুর সাথে যেন ভাঙ্গা থেকে মাওয়া হয়ে ঢাকা পর্যন্ত রেল চলাচল করতে পারে সে বিষয়টি দ্রুত সম্পন্ন করার জন্য এখানকার কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে।

এসময় রেলমন্ত্রী জানান, রোববার (২৬ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বহুদিনের আকাক্সিক্ষত এই রাজবাড়ী-ফরিদপুর-ভাঙ্গা পর্যন্ত রেল চলাচল উদ্বোধন করবেন। এর মাধ্যমে এই অঞ্চলের যোগাযোগ পথে একটি বৈপ্লবিক অধ্যায়ের সূচনা হবে।

পরে রেলমন্ত্রী একটি মোটর ট্রলিতে চড়ে ভাঙ্গা রেল স্টেশন থেকে ফরিদপুর স্টেশন পর্যন্ত রেলপথ পরিদর্শন করেন।

উল্লেখ্য, দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০১৪ সালের জুলাই মাসে ফরিদপুর থেকে রাজবাড়ি রেল চলাচল শুরু হয়। এরপর সম্প্রতি ফরিদপুর থেকে ভাঙ্গা পর্যন্ত ৩০ কিলোমিটার রেল চালুর উদ্যোগ নেয় সরকার। ২৬ জানুয়ারি থেকে এই রেল চলাচল শুরু হবে। এই পথে একটি আন্তঃনগর ট্রেন চালুর জন্য স্থানীয়দের জোর দাবি রয়েছে।


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল