১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


নারায়ণগঞ্জ জেলা-মহানগর বিএনপির দুই সেক্রেটারিসহ গ্রেফতার ৩

- ফাইল ছবি

নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শককে (ওসি) লাঞ্ছিত করার মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালসহ তিন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত ১টার দিকে সদর মডেল থানা পুলিশ নেতাদের বাসায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অপরজন হলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মো. হোসেন কাজল।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, ১৬ ডিসেম্বর সকালে শহরে বিজয় মিছিলে সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন ও উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলামকে শারীরিকভাবে লাঞ্ছিত ও মারধর করে বিএনপির নেতাকর্মীরা।

তিনি জানান, ওই ঘটনায় রাতে এসআই সাইফুল ইসলাম বাদী হয়ে সদর মডেল থানায় নাশকতা ও সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে মামলা দায়ের করেন। এতে ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০০ জনকে আসামি করা হয়েছে।

ওসি জানান, ওই মামলায় এটিএম কামালকে রাত ১টায় শহরের মিশনপাড়ার সোনারগাঁও ভবনের বাসা থেকে গ্রেফতার করা হয়। একই সময়ে সিদ্ধিরগঞ্জের বাসা থেকে মামুন মাহমুদকে ও রাত দুইটায় শহরের পাইকপাড়া এলাকার বাসা থেকে কাজলকে গ্রেফতার করা হয়। মামলার অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার জানান, পুলিশ রাতে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান চলায়। নেতাকর্মীদের না পেয়ে তাদের আত্মীয় স্বজনদের হয়রানী করেছে পুলিশ।

তিনি বলেন, “১৬ ডিসেম্বর জাতীয় দিবস। বিএনপির নেতাকর্মীরা মুক্তিযোদ্ধা ও শহীদদের শ্রদ্ধা জানানোর জন্য শান্তিপূর্ণ মিছিল করছিলো। কিন্তু পুলিশ যেমন আগে থেকেই বিএনপির নেতাকর্মীদের কোনো কর্মসূচি পালন করতে দেয় না, ব্যানার কেড়ে নেয়, লাঠিচার্জ করে, তেমনি ১৬ ডিসেম্বরের মিছিলেও বাধা দিয়ে ব্যানার কেড়ে নেয়। এ নিয়ে নেতাকর্মীদের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়েছে। সেই পরিস্থিতির ওপর যদি পুলিশ কোনো মামলা দেয়া ভুল সিদ্ধান্ত।’’


আরো সংবাদ



premium cement