১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


কিশোরগঞ্জে উদ্বেগজনকভাবে বাড়ছে ডেঙ্গু, আক্রান্ত রোগী ১১১ ছাড়িয়েছে

কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে মশারি টানিয়ে ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে - নয়া দিগন্ত

কিশোরগঞ্জে উদ্বেগজনকভাবে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। কিশোরগঞ্জ সিভিল সার্জন অফিসের হিসেব বলছে, গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে প্রায় ২০ জন রোগী ভর্তি হয়েছেন। গত কয়েক দিনে ডেঙ্গুতে আক্রান্ত অন্তত ১৫ জনকে জরুরী অবস্থায় ঢাকায় স্থানান্তর করা হয়েছে। কেবল রোববারই স্থানান্তর করা হয়েছে ৩জনকে।

শুধু জেলা শহরেই নয়, শহরের বাইরের বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকেও ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর খবর পাওয়া যাচ্ছে।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান নয়াদিগন্ত অনলাইনবকে বলেন, সোমবার দুপুর পর্যন্ত কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নতুন করে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১৮ জন। এ হাসপাতালে এখন পর্যন্ত মোট ভর্তি আছেন ২৩জন। চিকিৎসা নিয়েছেন ৪০জন। এ ছাড়াও বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন ২১জন।

জেলা শহরের বাইরে কিছু-কিছু উপজেলা থেকে এর আগেও ডেঙ্গুজ্বরে আক্রান্ত হবার খবর পাওয়া গেছে। জেলা শহরের বাইরে যেসব হাসপাতালে বর্তমানে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রোগী ভর্তি আছে সেগুলো হচ্ছে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন, রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে ২জন, পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১জন, কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১জন ও বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১জন।

সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান আরো বলেন, আমরা এ পর্যন্ত ১১১জনেরও বেশি ডেঙ্গু আক্রান্ত রোগীর লিস্ট পেয়েছি। তবে আক্রান্ত রোগীদের প্রায় সবাই ঢাকা থেকে সংক্রমিত হয়ে এসেছেন বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement