২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিইসিকে জানিয়েও গ্রেফতার বন্ধ করা যায়নি : কামাল ইবনে ইউসুফ

সিইসিকে জানিয়েও গ্রেফতার বন্ধ করা যায়নি : কামাল ইবনে ইউসুফ - সংগৃহীত ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ বলেছেন, ফরিদপুরে একের পর এক বিএনপি নেতাকে অন্যায়ভাবে গ্রেফতার করছে পুলিশ। এব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সহ জেলা প্রশাসনকে জানানোর পরেও গ্রেফতার অভিযান বন্ধ হচ্ছে না। প্রতিদিন আমার বাড়ির সামনে হকিস্টিক নিয়ে দাড়িয়ে থাকছে পুলিশ। সরকার কি তাহলে বিএনপি নেতাদের কারাগারে ঢুকিয়ে ফাঁকা মাঠে নির্বাচন করতে চায়?

আজ বৃহস্পতিবার দুপুরে ফরিদপুরের ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে চৌধুরী কামাল ইবনে ইউসুফ একথা বলেন। এসময় তিনি দুইদিনের ব্যবধানে ফরিদপুরের সদর উপজেলার দু’টি ইউনিয়নের দু’জন সভাপতিকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় আটকের তথ্য তুলে ধরে তিব্র নিন্দা ও তাদের মুক্তি দাবি করেন।

চৌধুরী কামাল ইবনে ইউসুফ বলেন, আজ বৃহস্পতিবার সদর উপজেলার কৈজুরী ইউনিয়ন বিএনপির সভাপতি শাজাহান মোল্যাকে পুলিশ তার বাসা থেকে আটক করে থানায় নিয়ে গেছে। তার আগে মঙ্গলবার রাতে আলিয়াবাদ ইউনিয়ন বিএনপির সভাপতি হেলালুদ্দিন ওরফে মুরাদ শিকদারকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় কোন মামলা বা অভিযোগ ছিলো না। বিশেষ নির্দেশে তাদের আটক করা হচ্ছে বলে পুলিশ স্বীকার করছে।

তিনি বলেন, এব্যাপারে আমি প্রধান নির্বাচন কমিশনারকে বিষয়টা জানানো হয়েছে। এরপর তার পরামর্শ মোতাবেক ফরিদপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এবং পুলিশ সুপারকে জানানো হয়। কিন্তু তাদের কথাবার্তায় যেনো অপারগতা ফুটে উঠেছে।

তিনি অভিযোগ করেন, বিশেষ নির্দেশে প্রতিদিন তার কমলাপুরস্থ ময়েজ মঞ্জিল বাসভবনের দুইপাশের সড়কে পুলিশের ভ্যান দাড়িয়ে থাকছে। হকিস্টিক নিয়ে এসব ভ্যান থেকে নেমে পুলিশ তার বাড়িতে আগত নেতাকর্মীদের মনে ভীতি ছড়াচ্ছে। এতে নির্বাচনের পরিবেশ চরমভাবে নষ্ট হচ্ছে। নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে উঠছে।

কামাল ইবনে ইউসুফ প্রশ্ন রেখে বলেন, বিশেষ নির্দেশেই যদি পুলিশ বিএনপি নেতাদের এখনো গ্রেফতার অব্যাহত রাখে তাহলে আমাদের লোকেরা কিভাবে নির্বাচন করবে? ধানের শীষের পক্ষে যে জোয়ার উঠেছে তাতে ওদের মাথা খারাপ হয়ে গেছে বলেও তিনি মন্তব্য করেন।

এসময় ফরিদপুর জেলা বিএনপির সহ-সভাপতি এএফএম কাইয়ুম জঙ্গি জাফর হোসেন বিশ্বাস, শহর বিএনপির সভাপকি রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক একে কিবরিয়া স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement