২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কোরীয় প্রবাসী গবেষককে অপহরণ

এনামুল হক মনি। গবেষণার জন্য তিনি দক্ষিণ কোরিয়া থাকেন। - ছবি: সংগৃহীত

রাজধানীর বিমানবন্দর থেকে এক কোরিয়া প্রবাসীকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত বৃহস্পতিবার দক্ষিণখান থানায় একটি জিডি করেছে পরিবার। গত বুধবার রাতে এ ঘটনা ঘটে। অপহরণের শিকার তরুণ গবেষকের নাম এনামুল হক মনি (৩০)। 

ভুক্তভোগী মনির বাড়ি পাবনা সদর উপজেলায়। তার বাবার নাম ফজলুল হক। এক সন্তানের এই জনক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষে বর্তমানে কোরিয়াতে পিএইচডি করছেন।

পরিবার ও স্বজনেরা বলেন, গত ২২ অক্টোবর এক মাসের ছুটিতে বাংলাদেশে আসেন মনি। গত বুধবার রাত ১টায় তার কোরিয়া যাওয়ার কথা। বুধবার সকালে শ্বশুরবাড়ি টাঙ্গাইল থেকে ঢাকায় এসে আশকোনায় এক বন্ধুর বাসায় ওঠেন। রাত সাড়ে ১০টায় বন্ধুর বাসা থেকে বেড়িয়ে রিকশায় বিমানবন্দরের দিকে রওনা হয়। রাত ১১টা পর্যন্ত মোবাইলে বন্ধুদের সাথে তার কথা হয়। কিন্তু ১১টার পরে মোবাইল ফোন বন্ধ পেলে আর যোগাযোগ করা সম্ভব হয়নি।

মনির বড় ভাই বলেন, নিখোঁজের পর বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় একটি চক্র নিজেদের অপহরণকারী পরিচয় দিয়ে মনির স্ত্রী নাজনীন নাহার নীপার মোবাইলে কল করে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে। গতকাল সকাল পর্যন্ত অপহরণকারীদের চারটি নম্বরে মোট এক লাখ টাকা পাঠানো হয়। এর পরেও তার ভাইয়ের খোঁজ না পেলে চক্রটির সাথে যোগাযোগ করতে গেলে তাদের সবগুলো নম্বর বন্ধ পাওয়া যায়। স্ত্রী নীপা টাঙ্গাইলে একটি প্রাথমিক স্কুলে শিক্ষকতা করেন।

দক্ষিণখান থানার ওসি তপন চন্দ্র সাহা বলেন, পুলিশ ভিক্টিমের নম্বর ও চক্রটির নম্বর ট্রাকিং করে তাদের অবস্থান জানতে পেরেছে।

 

দেখুন:

আরো সংবাদ



premium cement