২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষ

শরীয়তপুরের নড়িয়ায় আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশ মোতায়েন করা হয় - নয়া দিগন্ত

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভোজেশ্বরে আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও অর্ধশতাধিক ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে।

সংঘর্ষ বন্ধ ও পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে পুলিশ ২৫ রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে। এ সময় ৫জন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হন। পরিস্থিতি সাভাবিক রাখতে ভোজেশ্বর বন্দরের আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

নড়িয়া থানা ও স্থানীয় সুত্রে জানা যায়, শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ভোজেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহমেদ শিকদার ও নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ইসমাইল হকের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে একাধিক মামলা-হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

গত ১৯ অক্টোবর আলী আহমেদ শিকদারের ভাভিজা আকাশ শিকদার ভোজেশ্বরের উপশী এলাকায় মোটরসাইকেল চালানো নিয়ে ইসমাইল হকের সমর্থক ভোজেশ্বর ইউনিয়ন যুবলীগের আহবায়ক খলিল কাজীর সাথে তর্কবিতর্ক হয়। সে সময় আলী আহমেদ শিকদার দাবি করেন, খলিল কাজী ও তার সমর্থকরা তার ভাতিজার মোটরসাইকেলের গতিরোধ করে মারধর করেছে।

তবে খলিল কাজী আলী আহমেদ শিকদারের ভাতিজাকে মারধরের কথা অস্বীকার করেন। মিথ্যা অজুহাতে আলী আহমেদ শিকদারের সমর্থকরা খলিল কাজীকে ধাওয়া করে এবং মারধরের হুমকি দেয়।

আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় খলিল কাজীর সমর্থকরা ভোজেশ্বর বাজারে যেতে চাইলে আলী আহমেদ শিকদারের লোকজন বাঁধা দিলে পাইলট মোড়ে উভয়পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় অন্তত অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

সংঘর্ষের সময় আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে নড়িয়া থানা ও ভোজেশ্বর ক্যাম্পের পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে ২৫ রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে। এ সময় মাহবুব সিকদার, তুহিন সিকদার, আরিফ সিকদার, মুরাদ সিকদার গুলিবিদ্ধ হওয়াসহ অন্তত ১০ জন আহত হয়।

তবে এখন পর্যন্ত সংঘর্ষের ঘটনায় নড়িয়া থানায় কোন মামলা হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ভোজেশ্বর বন্দর বাজারের পাশে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

ভোজেশ্বর ইউনিয়ন যুবলীগের আহবায়ক খলিল কাজী বলেন, কয়েকদিন আগে আলী আহমেদ শিকদারের ভাতিজা আমাদের এলাকার সরু রাস্তা দিয়ে বেপরোয়াভাবে মোটরসাইকেল চালায়। এলাকার লোকজন বেপরোয়া গাড়ী চালাতে নিষেধ করায় সে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ নিয়ে আলী আহমেদ শিকদারের ভাতিজার সাথে এলাকার কিছু ছেলের কথা কাটাকাটি হয়। কিন্তু তাকে মারধর করা হয়নি।

এরপর আলী আহমেদ শিকদারের সমর্থক মুরাদ, তুহিন ও নয়নসহ বেশ কয়েকজন মিথ্যা অজুহাত দেখিয়ে আমাকে ধাওয়া করে ও মারধর করার হুমকি দেয়। আজ ভোজেশ্বর এলাকায় কি হয়েছে ও কাদের সাথে মারামারি হয়েছে আমি বলতে পারি না।

ভোজেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহম্মেদ সিকদার বলেন, দীর্ঘদিন ধরে ইসমাইল হকের সাথে আমাদের বিরোধ চলে আসছে। এরই জের ধরে গত ১৯ অক্টোবর আমার ভাতিজা আকাশ ভোজেশ্বরের উপসী এলাকায় মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফেরার সময় ইসমাইল হকের সমর্থক খলিল কাজী লোকজন নিয়ে মারধর করে। আজ তারা দেশীয় অস্ত্রশস্ত্র ও ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে আমাদের লোকজনের উপর হামলা করে। এ সময় আমাদের ৫জন গুলিবিদ্ধ হওয়াসহ বেশ কয়েকজন আহত হয়।

নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক বলেন, দীর্ঘদিন যাবত আলী আহম্মেদ সিকদারের লোকজন আমাদের লোকজনকে মারধরসহ অপমান করে আসছে। তাদের ভয়ে অনেক মানুষ বাজারে যেতে পারে না, দোকানপাট খুলতে পারে না। কয়েকদিন আগে খলিল কাজীকেও মারধর করার জন্য রামদা নিয়ে ধাওয়া করা হয়। আমি ঢাকায় আছি। এলাকায় কি হয়েছে আমার সঠিক জানা নেই।

নড়িয়া থানার ওসি মোঃ মঞ্জুরুল হক আকন্দ বলেন, দুইপক্ষের লোকজন সংঘর্ষের জন্য মুখোমুখি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে ২৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এলাকয় পুলিশ মোতায়েন রাখা হয়েছে। এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল