২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
মানবাধিকার নাগরিক ফোরামের উদ্যোগ

পাঁচ শতাধিক সুবিধাবঞ্চিত পেলেন বিনামূল্যে চিকিৎসা

পাঁচ শতাধিক সুবিধাবঞ্চিত পেলেন বিনামূল্যে চিকিৎসা - সংগৃহীত

কিশোরগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে দরিদ্র ও সুবিধাবঞ্চিত পাঁচ শতাধিক নারী-পুরুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দেয়া হয়েছে। গতকাল শনিবার কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ‘বাংলাদেশ মানবাধিকার নাগরিক ফোরাম’ দিনব্যাপী এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে।

সকালে বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন করেন গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য ও কিশোরগঞ্জ জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন। বাংলাদেশ মানবাধিকার নাগরিক ফোরামের সভাপতি আহমাদ ফরিদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সার্জারি বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. মো. আবুল হোসেন মাছুম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ও চৌদ্দশত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ.বি সিদ্দিক খোকা।

অন্যদেও মধ্যে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক তারেক মিনহাজ কোরায়শী ছোটন, যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ও সাংবাদিক শফিক কবীর।

ফ্রি মেডিকেল ক্যাম্পে দরিদ্র মানুষদের চিকিৎসা সেবা দেন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সার্জারি বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. মো. আবুল হোসেন মাছুম, কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. মামুনুর রশিদ, ডা. আলিফ, ডা. মিতু এবং উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. গোলাম হোসেন। তাঁরা রোগিদের স্বাস্থ্য পরীক্ষা করে মানবাধিকার ফোরামের সরবরাহ ওষুধ বিনামূল্যে বিতরণ করেন।

ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনের ব্যাপারে এলাকাবাসীর ভাষ্য, মানবিক এই উদ্যোগের ফলে দরিদ্র ও অসহায় মানুষ বিশেষজ্ঞ চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধ পেয়েছেন। এলাকার সুবিধাবঞ্চিত মানুষ এতে সীমাহীন উপকৃত হয়েছেন। ভবিষ্যতেও এ ধরনের আয়োজন করার জন্য তারা আয়োজকদের প্রতি অনুরোধ জানান।


আরো সংবাদ



premium cement