২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ ও অবস্থান কর্মসুচি পালন

-

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটে নিয়োগের দাবীতে গত ১৮ই সেপ্টেম্বর সংবাদ সম্মেলনে ঘোষিত কর্মসুচি অনুযায়ী সোমবার সকাল থেকে অবস্থান কর্মসুচি শুরু করেছে তাপবিদুৎ কেন্দ্র শ্রমিকরা।
আন্দোলনকারী শ্রমিকরা তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে খনি এলাকা প্রদক্ষিণ করে পুনোরায় বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে এসে অবস্থান কর্মসুচি পালন করে। কর্মসুচি চলাকালে শ্রমিক আন্দোলন পরিচালনাকারী কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, আগামী তিন দিনের মধ্যে দাবী না মানলে রাজপথ রেলপথ অবরোধসহ কঠোর কর্মসুচি ঘষোণা করা হবে।
আন্দোলনকারী শ্রমিকরা বলেন, তারা বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের নির্মাণকালীন উন্নয়ন শ্রমিক, তাই তাদের হাতেই তৈরী হয়েছে বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের ২৭৫ মেগাওয়াটের তৃতীয় ইউনিটটি। সেই সময় কতৃপক্ষের দেয়া প্রতিশ্রতি অনুযায়ী তাদেরকে এখন উৎপাদন কাজে নিয়োগ দেয়ার কথা, কিন্তু তৃতীয় ইউনিটটিতে বিদ্যুৎ উৎপাদন শুরু হওয়ার পর এখন তাদেরকে উৎপাদন কাজে নিয়োগ না দিয়ে বাহির থেকে অদক্ষ শ্রমিকদের অর্থের বিনিময় নিয়োগ দেয়া হচ্ছে।
শ্রমিকরা আরো বলেন তাদেরকে নিয়োগ দেয়ার জন্য দিনাজপুর জেলা প্রশাসকের হস্তক্ষেপে চলতি সনের গত ৩০ মে একটি চুক্তি স্বাক্ষর হয়, অথচ এখন পর্যন্ত সেই চুক্তি অনুযায়ী কোন পদক্ষেপ নেয়নি তাপ বিদ্যুৎ কতৃপক্ষ। এই কারনে তারা আবারো আন্দোলনে নেমেছে। আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে তাদেরকে নিয়োগ প্রদান না করা হলে রাজপথ রেলপথ অবরোধসহ কঠোর কর্মসুচি ঘষোণা করা হবে বলে শ্রমিকরা হুশিয়ারী প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন, শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন (টিইউসি) ফুলবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক নুর আলম, শ্রমিক নেতা মাজেদুর রহমান, জিন্নাহ, মোরশেদ আলম, শাহাজাহান কবির, দুলু প্রমুখ।


আরো সংবাদ



premium cement