২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফরিদপুরে পুলিশের গায়েবী মামলার আসামী ছাত্রদল ও যুবদলের ২শ’ নেতাকর্মী

-

মিছিল থেকে ইট ছুড়ে দু’জন পুলিশকে আহত করা এবং দুটি অটোরিক্সা ভাংচুরের অভিযোগে ফরিদপুরে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। কোতয়ালী থানার এসআই মাসুদ আল হাসান বাদী হয়ে দায়ের করা এ মামলায় ১৯ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করে ২শ’ জনকে আসামী করা হয়েছে। যাদের তিনজন ওই মামলায় বর্তমানে আটক রয়েছে থানায়। এ মামলায় পুলিশ সেদিনের ঘটনায় দু’রাউন্ড গুলি বর্ষণ এবং মৃদু লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার দাবিও করেছে।

তবে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মিছিলে অংশ নেয়া নেতৃবৃন্দ জানিয়েছেন, সেদিনের কর্মসূচী পালনকালে পুলিশের সাথে এমন কোন ঘটনা ঘটেনি। তারা জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া, সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইয়াসমিন আরা হক এবং বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে ঢাকার উত্তরা থানায় বিস্ফোরক আইনে নতুন একটি মামলা দায়েরের প্রতিবাদে গত রোববার বেলা ১১টার দিকে জেলা ছাত্রদল শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফরিদপুর জেলা পরিষদের সামনে থেকে বের হয়ে আদালত পাড়া ঘুরে স্বাধীনতা চত্ত্বরে সমাবেশ হয়। শান্তিপূর্ণ এ কর্মসূচী শেষে ফেরার পথে সরকারি রাজেন্দ্র কলেজ শহর শাখার সামনে থেকে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস, বোয়ালমারী উপজেলা ছাত্রদলের যুগ্ন-আহ্বায়ক ওয়ালিদ বিন মুরসালিন তুলিপ ও বোয়ালমারীর চাঁদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মুরাদ হোসেনকে আটক করে পুলিশ। এরপর ওই রাতেই আটক তিনজনসহ মোট ১৯ জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২০০ জনকে আসামি করে মামলা করে পুলিশ। এ মামলার এজাহারে মিছিল থেকে পুলিশের উপর ইট ছুড়ে মামলার বাদীসহ দুই পুলিশকে আহত ও দুটি অটোরিক্সা ভাঙচুরের অভিযোগ করা হয়। এছাড়া ওই বিক্ষোভকারীদের নিবৃত্ত করতে পুলিশ দু’রাউন্ড গুলি ছুড়ে এবং মৃদু লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে দাবি করা হয়।

এব্যাপারে জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক একে কিবরিয়া স্বপন বলেন, সেদিনের কর্মসূচী পালনকালে কোন পুলিশকেই দেখিনি। তাই তাদের উপর ইট ছুড়ে মারার প্রশ্নই আসেনা। সবই মিথ্যা অভিযোগ। ফরিদপুর মহানগর যুবদলের সভাপতি বেনজীর আহমেদ তাবরীজ বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে এ মিথ্যা মামলা দায়ের করা হয়েছে যাতে আমরা নির্বাচনী মাঠে থেকে কাজ করতে না পারি। এই মামলা ষড়যন্ত্রমুলক। বিশেষ দলের হয়ে কাজ করছে ফরিদপুরের পুলিশ।

তবে যুবদল ও ছাত্রদলের নেতাদের দাবি সঠিক নয় জানিয়ে কোতয়ালী থানার ওসি এফএম নাসিম এজাহারের অভিযোগ সঠিক বলে দাবি করেন। তিনি বলেন, এ মামলার সাথে আগামী নির্বাচনের কোন সম্পর্ক নেই। তবে যে দুটি অটো ভাংচুর করা হয়েছে তা তাৎক্ষণিকভাবে জব্দ করা হয়নি।

উল্লেখ্য, ফরিদপুরের এ মামলায় আটক ৩ নেতা ছাড়াও জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক একে কিবরিয়া স্বপন, মহানগর যুবদলের সভাপতি ও ফরিদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বেনজীর আহমেদ ওরফে তাবরিজ, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক আলী রেজোয়ান বিশ্বাস, জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন, কোতয়ালী থানা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জহিরুল হক, রাজেন্দ্র কলেজ শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক শোয়েব শেখ, জেলা ছাত্রদলের সাবেক ক্রীড়া সম্পাদক সোহেল বেপারী, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মনির হাসান, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রশিদ, ফরিদপুর পৌরসভার চার নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি অনিক খান জিতু, শহর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখকে আসামী করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল