২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আদিবাসী গৃহবধূকে ধর্ষণের পর ভিডিও ছড়িয়ে সাবেক ইউপি সদস্য গ্রেফতার

ধর্ষণ
আদিবাসী গৃহবধূকে ধর্ষণের পর ভিডিও ছড়িয়ে সাবেক ইউপি সদস্য গ্রেফতার - নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের দক্ষিণবাড়ী নিজপাড়া গ্রামে এক আদিবাসী গৃহবধূকে ধর্ষণ ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার অভিযোগে পুলিশ মঙ্গলবার রাতে আব্দুল আজিজ মিয়া (৪০) নামে সাবেক এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে।

বালিয়াকান্দি থানার এসআই নুর মোহাম্মদ জানান, ‘উপজেলার নবাবপুর ইউনিয়নের দক্ষিণবাড়ী নিজপাড়া গ্রামে এক আদিবাসী গৃহবধূকে নবাবপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুল আজিজ মিয়া নানা ধরনের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে।

এক বছর আগে ওই গৃহবধূকে ঘরছাড়া করে নিয়ে যায়। আব্দুল আজিজ নিজবাড়ীতে ওই গৃহবধূকে ধর্ষণ করে এবং ধর্ষণের দৃশ্য ধারণ করে। ওই ভিডিও দেখিয়ে গৃহবধুর স্বামীর নিকট ৫০ হাজার টাকা দাবি করে। টাকা না দিলে সে ভিডিওটি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়।

টাকা না পেয়ে ভিডিওটি ইন্টারনেটে ও মোবাইলে এবং সিডি আকারে বিভিন্ন লোকের কাছে সরবরাহ করে।

এ অভিযোগে সাবেক ইউপি সদস্য আব্দুল আজিজ মিয়াকে আসামি করে গত ১৪ আগস্ট রাজবাড়ী বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে ওই গৃহবধুর স্বামী বাদী হয়ে মামলা দায়ের করেন।

আদালতের মামলাটি মঙ্গলবার রাতে রেকর্ড করার পর অভিযান চালিয়ে আজিজের নিজবাড়ি থেকে গ্রেফতার করা হয়। তাকে বুধবার রাজবাড়ী আদালতে পাঠানো হয়েছে।’

আরো পড়ুন :
ধর্ষণ ও হত্যার ঘটনায় ৪ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অভিযোগপত্র
পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা, ১৪ সেপ্টেম্বর ২০১৮
বরগুনার পাথরঘাটায় তরুণীকে গণধর্ষণ ও হত্যার পর লাশ গুমের চাঞ্চল্যকর ঘটনায় ছাত্রলীগের ৪ নেতাসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র (চার্জশীট) দাখিল করেছে ডিবি পুলিশ। গত বৃহস্পতিবার দুপুরে ধার্য তারিখে পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো: মঞ্জুরুল ইসলাম মামলাটি পরবর্তী কার্যক্রমের জন্য বরগুনা নারী ও শিশু নিযাতন দমন আদালতে স্থানান্তরের আদেশ দেন।

উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মো. মাহমুদ, পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সভাপতি রুহি আনান দানিয়াল ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্ট, সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হান এবং পাথরঘাটা কলেজের নৈশপ্রহরী মো. জাহাঙ্গীর হোসেনসহ আরও ২ জনের নাম ওই অভিযোগপত্রে উল্লেখ করা হয়। এর মধ্যে নৈশ প্রহরী জাহাঙ্গীর হোসেন উচ্চ আদালত থেকে জামিনে আছেন, ছাত্রলীগের ৪ নেতা জেল হাজতে রয়েছে এবং বাকী ২ জন পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, পাথরঘাটায় তরুণী গণধর্ষণের পর হত্যা করে পাথরঘাটা কলেজের পিছনের পুকুরে লাশ গুমের চাঞ্চল্যকর পাথরঘাটা থানার ১২নং মামলাটি দীর্ঘ ১ বছর তদন্ত শেষে পাথরঘাটা উপজেলা ও কলেজ ছাত্রলীগের ৪ নেতা, পাথরঘাটা কলেজের নৈশ প্রহরী জাহাঙ্গীরসহ আরও ২জনকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ (সংশোধিত ২০০৩) এর ৯ (৩)/৩০ তৎসহ ৩০২/২০১/৩৪ পেনাল কোডে অভিযোগে অভিযুক্ত করে পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করে বরগুনা জেলা ডিবি পুলিশ।

বিচারক মো. মঞ্জুরুল ইসলাম অভিযোগটি আমলে নিয়ে অভিযোগপত্রে আসামীদের মধ্যে কয়েকজনের বয়স ১৮ বছরের কম হওয়ায় পরবর্তী কার্যক্রমের জন্য বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন আদালতে স্থানান্তর করেন আদালত।

এদিকে দীর্ঘ ১ বছর পর তদন্ত শেষে অভিযোগপত্র দাখিল করলেও ধর্ষণের পর হত্যার শিকার তরুণীর পরিচয় সনাক্ত করতে পারেনি ডিবি পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ও বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মো.বশির উদ্দিন বলেন, আমাদের উর্দ্ধতন কর্তৃক্ষসহ দেশের বিভিন্ন জায়গায় গলিত তরুণীর লাশের ছবি পাঠিয়েছি, কিন্তু কোন সনাক্ত করা যায়নি। এমনকি রিমান্ডে বারবার চেষ্টা করেও আসামীদের মুখ থেকে তরুণীর পরিচয় পাওয়া যায়নি। তিনি আরও বলেন, তদন্তকালীন আসামীদের মধ্যে কয়েকজন শিশু এমন কোন প্রমাণ পাওয়া যায়নি।

২০১৭ সালের ১০ আগস্ট পাথরঘাটা কলেজের পশ্চিম পাশের পুকুর থেকে অজ্ঞাত এক তরুণীর গলিত লাশ উদ্ধার করে পুলিশ। ওই বছরের ১১ ও ১২ নভেম্বর ১৬৪ ধারায় সীকারোক্তিমূলক জবানবন্দি দেয় ছাত্রলীগ নেতা মাহমুদ ও নৈশ প্রহরী জাহাঙ্গীর।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল