২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পল্লী বিদ্যুৎ কর্মী নিহত

-

গাজীপুরে বৈদ্যুতিক খুঁটিতে কাজ করতে গিয়ে মঙ্গলবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পল্লী বিদ্যুৎ সমিতির এক কর্মী নিহত হয়েছে। তার নাম মার্শাল হিরো টিটু (৩৫)। সে ফরিদপুরের মধুখালী থানার লক্ষীনারায়নপুর গ্রামের সেকান্দার আলীর ছেলে। নিহত টিটু গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন কোনাবাড়ি জোনাল অফিসের লাইনম্যান। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সমিতির তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ঘটনার তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। সাময়িক বরখাস্তকৃতরা হলেন-পল্লী বিদ্যুত সমিতির সহকারি জুনিয়র প্রকৌশলী মো. ওয়াহিদুল ইসলাম ও মো. নুরুজ্জামান এবং গ্রীড-১-এর লাইনম্যান মো. তাজউদ্দীন।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কোনাবাড়ি জোনাল অফিসের ডিজিএম শিহাব আহমেদ ও জিএমপি’র বাসন থানার এসআই মো. লেবু মিয়া জানান, গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কড্ডা গ্রীড উপকেন্দ্র সংলগ্ন গাজীপুর সিটি কর্পোরেশনের কড্ডার তুরাগ নদীর পাড় এলাকায় ৩৩ হাজার কেবি লাইনের স্কাই ওভার বৈদ্যুতিক তার মঙ্গলবার সকালে ছিড়ে যায়। ওই গ্রীড থেকে কোনাবাড়িগামী বৈদ্যুতিক লাইনের উচু খুঁটির উপরের ছিড়ে যাওয়া ওই তার সকাল ১০টার দিকে মেরামত করছিলেন লাইনম্যান টিটু। মেরামত কাজ শেষে নীচে নামার সময় হঠাৎ তারের সঙ্গে স্পর্শ হওয়ায় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে যান। এতে তার কপাল ও মাথাসহ শরীরের বিভিন্নস্থানে জখম হয়। সহকর্মীরা তাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভ’ষন দাস বলেন, টিটুকে মৃতাবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

গাজীপুর পল্লীবিদ্যুত সমিতি-১ এর ডিজিএম (টেকনিক্যাল) মোল্যা আবু জিহাদ জানান, মার্শাল হিরো টিটু গাজীপুর পল্লী বিদ্যুত সমিতির লাইনম্যান ছিলেন। বিদ্যুতের খুঁটিতে কাজ করতে গিয়ে মঙ্গলবার সকালে নিচে পড়ে গিয়ে প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় তাকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া কাজে গাফিলতির জন্য ওই ঘটনায় তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ

সকল