২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নড়িয়ায় ভয়ে ৯ বছর বাড়ীছাড়া লোকজনের উপর প্রতিপক্ষের হামলা : আহত ২

-

জমিজমা বিরোধের জের ধরে নড়িয়ার গোলার বাজার এলাকার কাঠোকলী গ্রামের একটি পরিবারেরর লোকজনকে প্রায় ৯ বছর ধরে এলাকা ছাড়া করেছেন প্রতিপক্ষের লোকজন। আজ বৃহস্পতিবার দুপুরে এলাকা ছেড়ে পালিয়ে থাকা নান্টু ঢালী তার ভাই ইউসুফ ঢালী মায়ের অসুস্থতার খবর শুনে ঢাকা থেকে নিজ বাড়ী শরীয়তপুরের নড়িয়ার গোলার বাজার এলাকায় যাওয়ার সময় প্রতিপক্ষ হামলা করে রক্তাক্ত জখম করে। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগ নড়িয়া থানা পুলিশ ইমন নামের একজনকে আটক করেছে। এ নিয়ে নড়িয়া থানায় মামলার প্রস্তুতি চলছে।
আহত ইউসুফ ঢালী ও নড়িয়া থানা সুত্রে জানাগেছে, শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের গোলার বাজার এলাকার কাঠোকলি গ্রামের চাঁন শরীফ ঢালীর সঙ্গে একই এলাকার লাল শরীফ ঢালীর সঙ্গে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।
২০০৯ সাল থেকে লাল শরীফ ঢালী তার লোকজন নিয়ে চাঁন শরীফ ঢালীর জমি দখলসহ দফায় দফায় হামলার ঘটনা ঘটায়। এ সব ঘটনায় মামলা করেও কোন সুরাহা পায়নি চাঁন শরীফের পরিবার। এক পর্যায়ে চাঁন শরীয়ফের পরিবারের লোকজন প্রতিপক্ষের হামলার ভয়ে বাড়ী ঘর রেখে এলাকা ছেড়ে অনত্র চলে যায়। এর কিছু দিন পর স্থানীয় লোকজনের মাধ্যমে চাঁন শরীফ ঢালী ও তার স্ত্রী মমতাজ বেগম বাড়ী আসলেও তার ছেলেরা প্রতিপক্ষের লোকজনের মারধরের ভয়ে বাড়ী ফেরতে পারেনি।
আজ বৃহস্পতিবার চাঁন শরীফ ঢালীর ছেলে নান্টু ঢালী ও তার ছোট ভাই ইউছুফ ঢালী তার মায়ের অসুস্থাতার খবর শুনে ঢাকা থেকে নিজ বাড়ী শরীয়তপুরের নড়িয়ার গোলার বাজার পৌছে এক দোকানে বসে। এ সময় প্রতিপক্ষ লাল শরীফ ঢালী, তার ছেলে রফিক ঢালী, নাসির ঢালী ও স্থানীয় মাসুম হাওলাদারসহ ১৫/২০জন মিলে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নান্টু ও তার ভাই ইউসুফের উপর অর্তকিত হামলা চালায়।
হামলাকারীরা নান্টুর শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এ সময় প্রতিপক্ষের লোকজন নান্টুর চোখ উৎপাটনের চেস্টা করে বলেও জানান আহত ইউসুফ ঢালী। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। এ নিয়ে নড়িয়া থানায় মামলার প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক যুবলীগ নেতা জানান যে ভাবে হামলা করা হয়েছে, এটা অমানবিক।
লাল শরীফ ঢালীর ছেলে রফিক ঢালী বলেন, এক সময় নান্টু ঢালী আমার বাবাসহ এলাকার অনেক লোকজনকে মারধর করে এলাকা চেড়ে পালিয়ে যায়। আজকে বাড়ী ফেরার পর বাজারের লোকজন তাকে মারধর করেছে। আমরা কোন হামলা করিনি।
নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি) মোঃ আসলাম উদিাদন বলেন, হামলার স্বীকারের লোকজন এলাকা ছাড়া কি না এ ব্যাপারে আমি কিছু জানি না। তবে আজ বৃহস্পতিবার গোলার বাজারের হামলার ঘটনায় ইমন নামের একজনকে আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল