২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
পা পু য়া নি উ গি নি র রূ প ক থা

বনের অদৃশ্য ভূত

-

(গত দিনের পর)
ভূতের কবলে আপাতত পড়তে হচ্ছে না। নিশ্চিন্ত হওয়া গেল। বাবা যেন টের না পান, ছেলেটি সে ব্যাপারে বেশ সতর্ক। ঝোপজঙ্গলের ভেতর দিয়ে বাবা এগোচ্ছেন। ছেলেও তার পেছন পেছন এগোয়। এই পিছু নিতে গিয়ে তাকে খুব বেশিমাত্রায় সাবধান থাকতে হয়Ñ বাবা যেন কিছু বুঝতে না পারেন। কেউ কারো কথা জানে না। এভাবে চলতে থাকে।
বাবা তার সন্ধানী দৃষ্টি মেলে সামনের দিকে যাচ্ছেন। হঠাৎই একটা প্রাণীর দিকে চোখ গেল তার। বড়সড় একটা গাছের ওপরে ছিল সেটা। তীর-ধনুক নিয়ে বাবা উঠে পড়েন গাছে। প্রাণীটিকে লক্ষ্য করে তীর ছোড়েন তিনি। নিশানা কখনো ভুল হয় না তার। দীর্ঘকাল ধরে শিকার করে আসছেন। হাত পেকে গেছে তাই। অভিজ্ঞতা অনেক। তার মতো ঝানু শিকারি এই তল্লাটে খুব কমই আছে। দূরের গাঁয়ের লোকেরাও তার নাম জানে। তীরবিদ্ধ প্রাণীটা ধুপ করে পড়ে যায় নিচে।
ছেলে ওই গাছের নিচেই ছিল। একটু আড়ালে-আবডালে ছিল। না হলে বাবা বুঝে ফেলতে পারেন। বাবা তাকে ঘুমে রেখে এসেছেন, এখন এখানে দেখলে অবাক হবেন। বকাঝকাও করতে পারেন। এমন কিছু একটা হোক, ছেলে সেটা মনে মনে চাইছিল না। প্রাণীটা ধপাস করে মাটিতে পড়তেই ছেলে চমকে ওঠে। (চলবে)

 


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত

সকল