২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কিশোর মুসা রবিনের অভিযান

-

চুয়ান্ন
‘মায়ানকেড়েতে রূপ নিচ্ছেন,’ মুসা বলল। ‘ভাবছি, পুরোপুরি নেকড়ে হয়ে যেতে কতক্ষণ লাগবে?’
‘যে হারে লোম গজাচ্ছে, খুব বেশিক্ষণ লাগবে না।’
ঘড়ি দেখল মুসা। চমকে গেল। ‘বাপরে, অনেক রাত! বারোটা বাজে প্রায়। দেখো, মিস্টার উলফ জুতো খুলছেন।’
জুতো পরে থাকতে যেন প্রচণ্ড অস্বস্তি হচ্ছে তার, এমন ভঙ্গিতে টান দিয়ে জুতো খুলে ছুড়ে ফেলে দিলেন রাস্তার পাশে। তারপর পরম স্বস্তিতে পা ফেলে এগোতে থাকলেন কাঁচা রাস্তা ধরে।
তার এই দ্রুত পরিবর্তন কিশোর-রবিন, মুসা ও ফারিহা ছাড়া আর কেউ লক্ষ করেছে বলে মনে হলো না। নিশ্চিন্তে হইচই করতে করতে চলেছে একটা অংশ, বাকি অংশের এত ঘুম পেয়েছে, পথের ওপর শুয়েই এখন ঘুমিয়ে পড়তে রাজি। এত রাত পর্যন্ত জেগে থাকার অভ্যাস নেই তাদের। তা ছাড়া হেঁটে হেঁটে ভীষণ ক্লান্ত হয়ে পড়েছে। মিস্টার উলফ এসব খেয়ালই করছেন না যেন।
‘কেউ তো কিছু বুঝতে পারছে না,’ কিশোর বলল। ‘ওদেরকে বাঁচানোর দায়িত্ব এখন আমাদের।’
অনেকটাই পেছনে ছিল চার গোয়েন্দা। আগে আগে চলা ছেলেমেয়েদের পাশ কাটিয়ে, কাউকে গুঁতো দিয়ে সরিয়ে একেবারে সামনে চলে এলো। এখনো ওদের চারজনের সামনে রয়েছেন শুধু মিস্টার উলফ।
দ্রুত হেঁটে তার ঠিক পেছনে চলে এলো কিশোর। ইঞ্চি ইঞ্চি করে আরো কাছে যাচ্ছে। উত্তেজনায় দম আটকে ফেলেছে। বহু চেষ্টায়, বহু কায়দা-কসরত করে মিস্টার উলফকে ফাঁকি দিয়ে তাঁর পিঠে বাঁধা ব্যাকপ্যাকের চেন খুলল। খোলা ব্যাগের মধ্যে ফেলে দিলো কয়েকটা মিসল্টের পাতা। বন্ধুদের কাছে পিছিয়ে এসে তারপর দম ছাড়ল।
(চলবে)


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত

সকল