১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলকদ ১৪৪৫
`


স্টিভ বাকনারকে দেখে আম্পায়ার হতে চেয়েছি : আলিম দার

-

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী আম্পায়ার স্টিভ বাকনারকে দেখে আম্পায়ার হতে উৎসাহ পেয়েছেন বলে জানিয়েছেন আইসিসির এলিট প্যানেলভূক্ত আম্পায়ার আলিম দার। লাহোরে তার উদ্দেশ্যে দেয়া এক সংবর্ধনায় আলিম দার আরো বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উচিত কমপক্ষে ২০ জন আম্পায়ারকে কেন্দ্রীয় চুক্তির আওতায় রাখা।

ঘরোয়া ম্যাচের জন্য আম্পায়ারিং ফি বাড়িয়ে ১০ হাজার টাকা করার দাবি জানান আলিম দার। তিনি বলেন, বেতন বাড়লে কাজের প্রতি আরও বেশি মনোযোগ বাড়ে। আরও বেশি লোক পেশা হিসেবে আম্পায়ারিংকে বেছে নেয়ার আগ্রহ দেখাবে।

গত ১৫ বছর ধরে আম্পায়ারিং করা আলিম দার আরও বলেন, আমাকে ‘ফখর-ই-পাকিস্তান’ হিসেবে উপাধিতে সম্মানিত করা হলেও আমি একজন পাকিস্তানি হিসেবেই বেশি গর্বিত।

আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের আম্পায়ার স্টিভ বাকনারের সঙ্গে রেকর্ড ১২৮ টেস্ট ম্যাচে দায়িত্ব পালন করেছেন আলিম দার। ২০৬টি ওয়ানডে এবং ৪৩টি টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারের ভূমিকা পালন করছেন পাকিস্তানের এ আম্পায়ার। তবে সব ফরম্যাট মিলিয়ে ম্যাচ সংখ্যায় বিশ্ব রেকর্ড তারই দখলে।

২০০৩ সালের অক্টোবরে ঢাকায় বাংলাদেশ বনাম ইংল্যান্ড টেস্টে আম্পায়ার হিসেবে অভিষেক হয় আলিম দারের। ৫১ বছর বয়সী পাকিস্তানের এ আম্পায়ার ইতিমধ্যে তিন ফরম্যাটের ক্রিকেটে ৩৭৭ ম্যাচে দায়িত্ব পালন করেছেন।


আরো সংবাদ



premium cement
পঞ্চপল্লীর মন্দিরে অগ্নিসংযোগে নির্মাণ শ্রমিকদের সম্পৃক্ততার প্রমাণ মেলেনি ফিলিস্তিনের গাজায় অবিলম্বে ইসরাইলি নৃশংসতা বন্ধ করতে হবে : জামায়াত আমির ১২ দলীয় জোট ও এলডিপির সাথে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক ঘরে বসেই হজযাত্রীরা পাবে প্রাক-নিবন্ধন রিফান্ডের টাকা মেলান্দহে মাদরাসার ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার সেরা কাজের পুরস্কার দিয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতি পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ অদম্য সিয়াম ইসরাইলের বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত মিসরের রাজশাহী বোর্ডে পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদণ্ড ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের বিনা প্রতিদ্বন্দ্বিতার ভাগ্য!

সকল