২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সৌম্যর ০, সাইফুদ্দিনের ৫ উইকেট

সাইফু্দ্দিন আহমেদ রয়েছেন দারুণ ফর্মে - ফাইল ছবি

কয়েকদিন হলো বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের মতো বড় আসরে নামার আগে, মাঠে নিজেদের ভালোই ঝালিয়ে নিচ্ছেন বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া ক্রিকেটররা। শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন জ্বলে উঠলেন বল হাতে। একাই গুটিয়ে দিয়েছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। নিজ দল আবাহনীকে এনে দিয়েছেন জয়।

গত সোমবার প্রাইম দ্বোলেশ্বরের বিপক্ষে ম্যাচেও মাত্র ৯ রানে ৫ উইকেট নিয়েছিলেন সাইফুদ্দিন। এবারের ঘরোয়া মৌসুমে ব্যাট কিংবা বল, যে কোন ভুমিকায় দলের জন্য অবদান রেখেছেন এই তরুণ অলরাউন্ডার। 

একইদিন বল হাতে উইকেট পেয়েছেন মাশরাফি বিন মর্তুজা, সৌম্য সরকার ও নাঈম হাসান। কিন্তু বল হাতে উইকেট পেলেও যে ব্যাটিং তার মূল দায়িত্ব সেখানে আবারো ব্যর্থ হয়েছেন সৌম্য সরকার। আউট হয়েছেন শূন্য রানে।

শুক্রবারের ম্যাচে আবাহনী ৬ ‍উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংকে। তবে দল জিতলেও সৌম্য সরকারের অফ ফর্মের খাতায় যুক্ত হলো আরেকটি ম্যাচ। সেই নিউজিল্যান্ড সফর থেকে তার ব্যর্থতা চলছেই। প্রিমিয়ার ক্রিকেটে এখনো পর্যন্ত ভালো কোন ইনিংস খেলতে পারেননি। সর্বশেষ ৫ ম্যাচে তার রান ০, ১৭, ২, ১, ১৪। তার বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে সমালোচনার শেষ নেই। তবুও নির্বাচকরা আশা করছেন সৌম্য ইংল্যান্ডের মাটিতে জ্বলে উঠতে পারবেন।

শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মিরপুর স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধন্ত নেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের অধিনায়ক এনামুল হক বিজয়। অলক কাপালির সর্বোচ্চ ১১২ বলে ৮০, নাঈম হাসানের অপরাজিত ৭৬ বলে ৫১, আল আমিনের ১৮ ও মনির হোসেনের ১৯ রানের ওপর ভর করে সবকটি উইকেট হারিয়ে ৪৯ ওভার ৩ বলে ২২৬ রান সংগ্রহ করে প্রাইম ব্যাংক।

আবাহনীর হয়ে ৯ ওভার ৩ বল করে একটি মেডেন ওভারসহ ৫ উইকেট শিকার করেছেন পেস বোলিং অলরাউন্ডার সাইফুদ্দিন । মাশরাফি বিন মুর্তজা ১০ ওভার বোলিং করে ৫০ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। সৌম্য সরকার ৯ ওভার বোলিং করে ৪২ রান দিয়ে শিকার করেছেন ২ উইকেট।

জবাবে ২২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নাজমুল হোসাইন শান্তর ১২৪ বলে ৭৭, সাবেক ভারতীয় ওপেনার ওয়াসিম জাফরের ৮০ বলে ৬৪, মোহাম্মদ মিথুন ২৪ বলে ৩৩ রান ও জহুরুল ইসলামের ৩৫ বলে ২৪ রানের ওপর ভর করে ৪৪ ওভার ৪ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী লিমিটেড। প্রাইম ব্যাংকের হয়ে নাঈম হাসান ৮ দশমিক ৪ ওভার বোলিং করে ২ উইকেট শিকার করেন।

এদিকে বিশ্বকাপ দলের আরেক তারকা লিটন দাস শুক্রবার প্রথম মাঠে নেমেছেন বিশ্বকাপের দল ঘোষণার পর। মোহামেডানের হয়ে ইনিংস ওপেন করতে নেমে ২৬ রানের বেশি করতে পারেননি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার দলও ৭ উইকেটে হেরেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে।

বিশ্বকাপের দল ঘোষণার পর থেকেই বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া ক্রিকেটাররা সবাই দারুণ খেলছেন। ব্যতিক্রম বলতে সৌম্য সরকার ও লিটন দাস। মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, সাইফউদ্দিনরা বিশ্বকাপের দল ঘোষণার পর দারুণ খেলে নির্বাচকদের স্বস্ত্বিতে থাকার সুযোগ করে দিচ্ছেন।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল