২২ ফেব্রুয়ারি ২০১৯

ভেঙে গেল ও’ব্রায়ান জুটি

নেইল ও ব্রায়েন - ছবি : সংগ্রহ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন আয়ারল্যান্ড উইকেটরক্ষক ব্যাটসম্যান নেইল ও’ব্রায়ান। আয়ারল্যান্ডের ও’ব্রায়েন ভাইদের মধ্যে বড় জন নেইল ও’ব্রায়েন ৩৬ বছর বয়সে এসে দিয়েছেন অবসরের ঘোষণা। ছোট ভাই কেভিন ও’ব্রায়ের সাথে জুটি বেধে প্রায়ই খেলতে দেখা যেতে ব্রায়েনকে।

২০০২ সালে ডেনমার্কের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচ দিয়ে অভিষেক হওয়া ও ’ব্রায়ান আজ আন্তর্জাতিক ক্রিকেটে থেকে অবসর ঘোষণা করেন। দীর্ঘ ১৬ বছরের ক্রিকেট ক্যারিয়ারে আন্তর্জাতিক ম্যাচে ২৪১টি ডিসমিসাল করে আয়ারল্যান্ডের সবচেয়ে সফল এ উইকেটরক্ষক। এ বছরের শুরুর দিকে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক প্রথম টেস্টেও আইরিশ দলের সদস্য ছিলেন তিনি।

আয়ারল্যান্ডের ক্রিকেট ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক এই নেইল ও’ব্রায়েন। ৩১.৫৯ গড়ে করেছেন ৬ হাজার ৯৭ রান।
ও’ব্রায়ান বলেন, ‘অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে আমি আন্তর্জাতিক ও পেশাদার ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত গর্বিত ও সৌভাগ্যবান।’

আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি আয়ারল্যান্ডের হয়ে একটি টেস্ট, ১০৩ ওয়ানডে ও ৩০টি টি-২০ ম্যাচে অংশ নিয়েছেন। ২৫ দশমিক ৫৪ গড়ে ৩০৬৫ রান নিয়ে তিনি আয়ারল্যান্ডের সর্বোচ্চ পঞ্চম রান সংগ্রহকারী।

আরো পড়ুন:

জয় পেল পর্তুগাল-সার্বিয়া-রোমানিয়া

উয়েফা নেশন্স লিগে বৃহস্পতিবার রাতে জয় পেয়েছে পর্তুগাল, সার্বিয়া ও রোমানিয়া। তবে ড্র’র স্বাদ নিয়েই মাঠ ছাড়ে রাশিয়া-সুইডেন। পর্তুগাল ৩-২ গোলে পোল্যান্ডকে, সার্বিয়া ২-০ গোলে মন্ট্রেনিগোকে ও রোমানিয়া ২-১ গোলে লিথুনিয়াকে হারায়।

পোল্যান্ডের মাঠে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই গোল হজম করে পর্তুগাল। ম্যাচের ১৮ মিনিটে সম্মিলিত আক্রমণ থেকে গোল করেন পোল্যান্ডের ক্রিস্টোফ পিয়াটেক। গোল হজমের পর আরও বেশি আক্রমণাত্মক হয়ে উঠে পর্তুগাল। গোলের জন্য পোল্যান্ডের সীমানায় আক্রমণ চালাতে থাকে তারা। সেই সুবাদে ৩১ মিনিটেই গোল পেয়ে যায় পর্তুগাল। সেন্ট্রাল মিডফিল্ডার পিজ্জির সহায়তায় স্ট্রাইকার স্ট্রাইকার আন্দ্রে সিলভার ম্যাচে সমতা ফিরিয়ে আনে পর্তুগীজরা।

এরপর প্রথমার্ধেই পোল্যান্ডের আত্মঘাতি গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় পর্তুগাল। দ্বিতীয়ার্ধে লিডকে আরও বাড়িয়ে নেয় পর্তুগাল। মিডফিল্ডার বার্নাদো সিলভার গোলে ৫২ মিনিটে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় পর্তুগাল।

এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ার পরিকল্পনা ছিলো পর্তুগালের। কিন্তু ৭৭ মিনিটে গোল করে ব্যবধান কমায় পোল্যান্ড। এবার দলের পক্ষে গোল করেন জাকুব ব্লাজকিওস্কি। এতে ব্যবধান ৩-২ ব্যবধানে নেমে আসে। শেষ পর্যন্ত ঐ স্কোরেই ম্যাচ জিতে নেয় পর্তুগাল।
লিগের আরেক ম্যাচে সহজ জয় পেয়েছে সার্বিয়া। স্ট্রাইকার আলেকজান্ডার মিটরোভিচের জোড়া গোলে জয় পায় সার্বিয়া।

এদিকে, লিথুনিয়ার বিপক্ষে শেষ মূর্হুতের গোলে ম্যাচ জিতে মাঠ ছাড়ে রোমানিয়া। ১৩ মিনিটে লিড নিলেও, ৮৯ মিনিটে গোল হজম করে রোমানিয়া। তবে নির্ধারিত সময় শেষ হবার পর অতিরিক্ত সময়ে গোল করে ম্যাচ জিতে নেয় রোমানিয়া। রোমানিয়ার পক্ষে ১৩ মিনিটে অ্যাটাকিং মিডফিল্ডার আলেকজান্দ্রু চিপচিউ ও ৯৪ মিনিটে আরেক অ্যাটাকিং মিডফিল্ডার আলেকজান্দ্রু ম্যা´িম গোল করেন। ৮৯ মিনিটে লিথুনিয়ার পক্ষে একমাত্র গোলটি করেন মিডফিল্ডার অরতুরাস জুলপা । ফলে ২-১ ম্যাচ জিতে নেয় রোমানিয়া।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme