২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

চীনে সীমিত সময়ের জন্য অ্যাপল স্টোর চালু

-

অ্যাপল চীনে তাদের ৪২টি স্টোরের মধ্যে ২৯টি সীমিত সময়ের জন্য খোলা রাখছে। চীনে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে সব স্টোর, কারখানা, অফিস ও যোগাযোগকেন্দ্র বন্ধ ঘোষণা করেছিল প্রতিষ্ঠানটি। গত সোমবার থেকে অ্যাপল চীনের ওয়েবসাইটে স্টোরগুলো সাময়িকভাবে চালুর কথা জানানোর পর থেকে দিনের বেলায় মাত্র কয়েক ঘণ্টার জন্য খোলা রাখা হচ্ছে কিছু অ্যাপল স্টোর।
তবে কুইবাওতে অবস্থিত ‘অ্যাপল সেভেন ট্রেজার্স’ এবং ‘অ্যাপল হংকং প্লাজা’-এর মতো অন্য অ্যাপল আউটলেটগুলো বেলা ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এক বিবৃতিতে অ্যাপল কর্তৃপক্ষ জানিয়েছে, অ্যাপল চীনে তাদের স্টোরগুলো পুনরায় চালু করছে এবং যতটা সম্ভব নিরাপদে থেকে কাজ চালিয়ে যাবে। চীনে প্রতিষ্ঠানটির সব কর্পোরেট অফিস এবং যোগাযোগ কেন্দ্রগুলো খোলা রয়েছে। অনলাইনে স্টোরগুলো চালু থাকায় শিগগিরই এ পরিস্থিতি থেকে বেরিয়ে নিজেদের অবস্থান দৃঢ় করবে বলে জানিয়েছে অ্যাপল।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব মহামারী আকারে দেখা দেয়ায় কর্মীদের স্বাস্থ্যঝুঁকি থেকে দূরে রাখতে দেশটিতে সব ধরনের কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল অ্যাপল কর্তৃপক্ষ। বৈশ্বিক জায়ান্টটির পণ্য উৎপাদন এবং সরবরাহের ক্ষেত্রে এখনো বৃহৎ বাজার চীন। আইফোন উৎপাদন ও বিক্রি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বিশ্বব্যাপী আইফোন সরবরাহ বিঘিœত হচ্ছে। ফলে প্রতিষ্ঠানটি আর্থিক খাতে বেশ ভালোই প্রভাব ফেলেছে করোনাভাইরাস। যদিও আইফোন উৎপাদনের অংশীদারি সাইটগুলোসহ সব স্টোর, অফিসগুলো আবার চালু হয়ে গেলে ধীরে ধীরে এ স্থবির অবস্থা থেকে বের হতে পারবে বলে আশা প্রকাশ করেছে অ্যাপল-সংশ্লিষ্টরা।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল