২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হুয়াওয়ের নতুন চমক!

-

সম্প্রতি স্মার্ট ক্যামেরা ও ভিডিও ফিচার নিয়ে নতুন ‘মেইট ২০’ সিরিজে চার ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে। চলতি বছর মার্কিন টেক জায়ান্ট অ্যাপলকে টপকে স্মার্টফোন খাতে দ্বিতীয় শীর্ষ প্রতিষ্ঠান হিসেবে জায়গা করে নেয়া হুয়াওয়ের নতুন এই স্মার্টফোন সিরিজে আনা হয়েছে লাইকা ক্যামেরার প্রযুক্তি।
নতুন এই প্রিমিয়াম লাইন-আপে চারটি মডেল রয়েছে। নতুন এ স্মার্টফোনগুলোয় আছে আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৩এক্স টেলিফোটো লেন্স আর একটি ম্যাক্রো লেন্স। এই ম্যাক্রো লেন্স দিয়ে আড়াই সেন্টিমিটার পর্যন্ত কাছের বস্তুর ছবি তোলা যাবে। নতুন এই লাইন-আপে থাকা মেইট ২০-এর দাম ৭৯৯ থেকে ৮৪৯ ইউরো এবং মেইট ২০ প্রো-এর দাম পড়বে ১০৪৯ ইউরো।
নতুন স্মার্টফোনের সাথে নতুন ধরনের মেমোরি কার্ড উন্মোচন করেছে হুয়াওয়ে। মাইক্রোএসডির চেয়ে ছোট এই মেমোরি কার্ডের নাম বলা হচ্ছে ন্যানো মেমোরি। হুয়াওয়ে মেইট ২০ এবং মেইট ২০ প্রো-তে প্রথাগত মাইক্রোএসডির বদলে ব্যবহার করা হবে ন্যানো মেমোরি। ন্যানো সিম কার্ডের আকারেই তৈরি করা হয়েছে ন্যানো মেমোরি। আর মাইক্রোএসডির চেয়ে আকারে ৪৫ শতাংশ ছোট নতুন এই মেমোরি কার্ডের স্টোরেজ শুরু হবে ২৫৬ গিগাবাইট থেকে। সেকেন্ডে ৯০ মেগাবাইট ডেটা স্থানান্তর করতে পারবে এই মেমোরি কার্ড। হুয়াওয়ে মেইট ২০ এবং মেইট ২০ প্রোর ডুয়াল-সিম ট্রেতে বসানো যাবে ন্যানো মেমোরি। আপাতত শুধু হুয়াওয়ে স্মার্টফোনেই সমর্থন করবে নতুন ন্যানো মেমোরি।
বর্তমানে ‘জাতীয় নিরাপত্তা উদ্বেগ’-এর কারণ দেখিয়ে যুক্তরাষ্ট্রে হুয়াওয়ের পণ্য বিক্রিতে নিষেধাজ্ঞা দেয়া আছে। যুক্তরাষ্ট্র বাদে বিশ্বের সব দেশেই নতুন এ স্মার্টফোনগুলো পাওয়া যাবে।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল