২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দৌলতদিয়ায় ট্রাক বুকিং নিয়ে আ’লীগের দুই গ্রæপের সংঘর্ষ

-

গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে পণ্যবাহী ট্রাক পারাপারে ফেরির টিকিট বুকিংকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রæপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাতের এ ঘটনায় উভয় পÿের দুইজন আহত হওয়াসহ একটি হোটেলে ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গোয়ালন্দ ঘাট থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে।
প্রত্যÿদর্শী ও স্থানীয়রা জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে পারাপারকারী বিভিন্ন পণ্যবাহী ট্রাকের ফেরির টিকিট বুকিং নিয়ন্ত্রণ করে আসছিল গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মণ্ডলের লোকজন। গত শুক্রবার সন্ধ্যার পর ওই সব পণ্যবাহী ট্রাকের ফেরির টিকিট বুকিং করতে যায় প্রতিপÿের লোকজন। এ নিয়ে উভয়পÿের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মণ্ডলসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের আসামি করে উভয় পÿের অন্তত ৩০ জনের নাম উলেøখ করে থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে উভয় পÿ।
সংঘর্ষের ঘটনায় আহত মোশারফ হোসেন (৩২) একটি পÿের হয়ে মামলা করেন। মামলার এজাহারে তিনি জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দৌলতদিয়া ঘাটে ফেরিতে পণ্যবাহী ট্রাক বুকিং দিচ্ছিলেন। এ সময় গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মণ্ডলের ভাগিনা মেহেদী হাসান রুবেলের নেতৃত্বে আবদুল হাই মোলøা, আবদুল মান্নান মোলøা, রবিউল মোলøা, রাজু, ফারুক বেপারীসহ ৩০-৩৫ জন গাড়ি বুকিংয়ে বাধা দিয়ে তার ওপর হামলা চালায়। এ সময় আশপাশের লোকজন তাকে রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সংঘর্ষে আহত নুরুল ইসলাম মণ্ডলের ভাগিনা রবিউল মোলøা (১৯) অপর পÿের মামলার বাদি হয়েছেন। তিনি জানান, দৌলতদিয়া ঘাট এলাকায় আধিপত্য বি¯Íারের লÿ্যে গত শুক্রবার রাতে দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান, দৌলতদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশারফ প্রামাণিক, গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজ্জল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষসহ অন্তত ৫০ জন তাদের ওপর হামলা চালায়। এ সময় তারা তাকে পিটিয়ে জখম করে। পরে তার পরিবারের লোকজন ও স্থানীয়রা তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ জানান, ঝিনাইদহ জেলার কালিগঞ্জ বারোবাজার আড়তদার ও ফড়িয়া মৎস্য সমিতি ব্যবস্থাপনায় দৌলতদিয়া ঘাট দিয়ে পারাপার হওয়া পণ্যবাহী ট্রাকগুলোর ফেরি পারাপার তদারকিসহ টিকিট বুকিংয়ের কাজে তাদের কয়েকজনকে লিখিতভাবে নিয়োগ দিয়েছে। এ পরিপ্রেÿিতে তাদের লোক দৌলতদিয়ায় ট্রাক বুকিং দিতে গেলে মেহেদী হাসান রুবেলের নেতৃত্বে এক দল দুর্বৃত্ত তাকে মারপিট করে আহত করে। পরে সেখানে ধাওয়া-পাল্টাধাওয়া হয়।
এ বিষয়ে দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মণ্ডল বলেন, ২২ বছর ধরে বারোবাজার আড়তদার সমিতির ট্রাক আমার তত্ত¡াবধানে পারাপার হয়। নদীভাঙনে ÿতিগ্র¯Í কয়েকজন ওই ট্রাক পারাপার করে থাকে। ওই ট্রাক পারাপারের নিয়ন্ত্রণ নিতে আমার প্রতিপÿ পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে।
গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান জানান, দৌলতদিয়া ঘাট দিয়ে ট্রাক পারাপারের নিয়ন্ত্রণ নিতে দুই গ্রæপের মধ্যে সংঘর্ষ ঘটে। মূলত একটি গ্রæপ ট্রাক পারাপারে চাঁদাবাজি করে আসছে, অপর গ্রæপ পূর্বের গ্রæপকে হটিয়ে চাঁদাবাজির নিয়ন্ত্রণ নিতে চাচ্ছে। পুলিশ দ্রæত সময়ের মধ্যে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তিনি আরো বলেন, পারাপার হতে আসা ট্রাকের চালক বা হেলপার সরাসরি কাউন্টারে গিয়ে নির্ধারিত মূল্যে ফেরির টিকিট সংগ্রহ করবে। এখানে কোনো মধ্যসত্ত¡ভোগীকে সুযোগ দেয়া হবে না। এ নিয়ে কেউ যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, এ ব্যাপারে পুলিশ সতর্ক আছে।

 


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল