২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিচারের আশায় ঘুরছেন বৃদ্ধ জব্বার

-

বিচারের আশায় প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন বাহাত্তর বছরের বৃদ্ধ আব্দুল জব্বার। নিজের ঘরবাড়ি ভেঙে দেয়া, পুকুরের মাছ ধরে নেয়া ও ছেলেকে হত্যা মামলায় ফাঁসানোর বিচার চেয়েও কোনো প্রতিকার পাচ্ছেন বলে অভিযোগ করেছেন তিনি। আব্দুল জব্বারের বাড়ি বান্দরবান জেলার লামা উপজেলার সরই ইউনিয়নের কেয়াজুপাড়া গ্রামে। গতকাল ক্রাইম রিপোর্টার্স আসোসিয়েশনে সাংবাদিকদের কাছে কান্নায় ভেঙে পড়েন তিনি।
আব্দুল জব্বার জানান, তার ছোট ছেলে প্রবাসী, বড় ছেলে কৃষক। তার নাম জয়নাল আবেদীন ভেট্টু। গত ২৩ জুলাই তাদের এলাকায় আলমগীর সিকদার নামে এক ব্যক্তি খুন হন। হত্যাকাণ্ডের ঘটনাস্থল থেকে তার ছেলে ভেট্টু প্রায় তিন কিলোমিটার দূরে একটি দোকানে বসা ছিলেন। অথচ পূর্ব শত্রুতার জের ধরে ভেট্টুকে ওই মামলায় আসামি করা হয়। এরপর থেকেই মামলার বাদি ও তার সহযোগীরা নানাভাবে অত্যাচার নির্যাতন করছে তার পরিবারের ওপর। তাদের অব্যাহত হুমকির মুখে ভেট্টু পালিয়ে বেড়াচ্ছে।
তিনি বলেন, এ ঘটনার পর তার বাগানের পাঁচ হাজারের বেশি ফলবান পেঁপে গাছ কেটে ফেলে। গত ১৯ অক্টোবর চাষের পুকুরে জাল ফেলে ছয়-সাত লাখ টাকার মাছ ধরে নিয়ে যায়। তার এক আত্মীয়ের রাবার বাগান কেটে ফেলে। এখন তার ১০ একর জমিতে থাকা প্রায় ৫০ হাজার গাছ কেটে নেয়ার পাঁয়তারা করছে। যেখানে আকাশমনি, সেগুন ও গর্জনসহ বিভিন্ন গাছ রয়েছে। ওই গাছগুলো কেটে নেয়ার জন্য কয়েক দফায় লোকজন ও ট্রাক ভাড়া করে। পরে থানা পুলিশ ও আলী কদম সেনা ক্যাম্পের সদস্যদের সহযোগিতা চান তিনি। সর্বশেষ গত ৭ ডিসেম্বর তার দু’টি সেমিপাকা খামার ঘর ভেঙে মাটিতে মিশিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। ওই ঘটনায় সন্ত্রাসীদের ভয়ে থানায় মামলাও করতে পারেননি। দুর্বৃত্তদের অত্যাচারে নিজেও বাড়িতে থাকতে পারছি না। তার বিচারের দাবিতে বিভিন্ন মহলে ধরনা দিচ্ছিন।
জানতে চাইলে দস্তগীর সিকাদার সাংবাদিকদের বলেন, ‘তার ভাইকে হত্যা করার পর আসামিরা নানা ধরনের অপপ্রচার করছে। তাদের গাছ কাটার খবর আমি শুনেছি। কিন্তু সেটা আমি কাটিনি। এ বিষয়ে জানতে চাইলে লামা থানার ওসি অপেলা রাজু নাহা বলেন, এজহার নামীয় আসামিদের গ্রেফতারের জন্য আমাদের চেষ্টা অব্যাহত আছে। তবে মাছ ধরা বা গাছ কাটার অভিযোগ নিয়ে কেউ আসেনি।

 


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল